জম্মু ও কাশ্মীরে একের পর এক সাফল্য হাতে আসছে ভারতীয় সেনার। সোমবার পৃথক দুটি ঘটনায় নিহত হয়েছে ১৩ সন্ত্রাসবাসী। যারা পাক সীমান্ত অতিক্রম ভারতে প্রবেশের চেষ্টা করছিল। ভারতীয় সেনা সূত্রের খবর জম্মু ও কাশ্মীরের লাইন অব কন্ট্রোলের মেন্দার পুঞ্চ এলাকায় ১৩ জঙ্গিকে নিকেষ করা হয়েছে। 

সেনা সূত্রে জানান হয়েছে, নর্থসায় সেক্টরে রাজৈরি জেলায় ভারী আগ্নেয়াস্ত্রসহ তিন জঙ্গিকে হত্যা করা হয়েছে। বাকি দশ সন্ত্রাসবাদীর সঙ্গে রীতিমত গুলির লড়াই হয় মেন্দারের লাইন অব কন্ট্রোলের সংলগ্ন মেন্দার এলাকায়। সেই দশ জঙ্গিও নিহত হয়েছে বলে সূত্রের খবর। 

সেনা বাহিনীর একটি সূত্রের খবর গত  ২৮ মে থেকেই এনকাউন্টার শুরু হয়েছিল। সেনা ও জঙ্গিরা একে অপরকে লক্ষ্য করে গুলি চালায় দীর্ঘ সময় ধরে। তবে জয় হাসিল করে ভারতীয় সেনা। তবে এখনও হাল ছাড়তে নাজার ভারতীয় সেনা। পুঞ্চের বেশ কয়েকটি গ্রামে চলছে তল্লাশি। 

সেনা সূত্রের খবর পাক অধিকৃত কাশ্মীরের দিক থেকেই ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিল জঙ্গিরা। 

প্রাথমিকভাবে মনে করা হয়েছে করোনা সংকটের মধ্যেও ভারতে বড়সড় আক্রামণের চেষ্টায় রয়েছে পাকিস্তান। দিন কয়েক আগেই বিস্ফোরক বোঝাই গাড়ি ধরা পড়েছিল। একজঙ্গি হিজবুল জঙ্গিও ধরা পড়েছিল। ভারতীয় সেনার সঙ্গে এনকাউন্টারে নিহত হয়েছিল হিজবুল জঙ্গি রিয়াজ নাইকুক। এই ঘটনার বদলা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল সংগঠেনর পক্ষ থেকে। তাই সমস্ত রকম আক্রমণ প্রতিহত করতে উপত্যাকায় তৈরি রয়েছে সেনাবাহিনী। তেমনই দাবি করা হয়েছে সেনাবাহিনী সূত্রে।