গণপিটুনির ঘটনায় উত্তাল দেশ। দিকে দিকে গণপিটুনির মতো ঘটনা প্রতিনিয়তই উঠে আসছে। তার জন্য চলছে প্রতিবাদও। কিন্তু তা সত্ত্বেও গণপিটুনির মতো ঘটনা ক্রমাগত বেড়েই চলেছে। রাজধানীতে ঘটে গিয়েছে এমনই এক নক্কারজনক ঘটনা। 

জানা গিয়েছে, উত্তর- পশ্চিম দিল্লির আদর্শ নগর এলাকায় একটি ষোলো বছরের ছেলেকে চুরি করার অভিযোগে গণপিটুনির শিকার হতে হল। তবে সবচেয়ে নিন্দাজনক ঘটনা এটাই যে, উত্তেজিত জনতার প্রহারে বেঘোরে প্রাণটাই গেল সেই কিশোরের। 

একজন সিনিয়র পুলিশ অফিসারের কথায়, বৃহস্পতিবার মাঝরাতে একটি বাড়িতে চুরির অভিসন্ধি নিয়ে ঢুকেছিল এবং তাঁকে হাতানাতে ধরে ওই বাড়ির মালিক। তারপর সেই বাড়ির মালিক-সহ আরও বেস কয়েকজন পড়শিকে সঙ্গে নিয়ে তাঁকে বেধড়ক মারধর করতে শুরু করে। মারতে মারতে প্রায় মৃত্যুর মুখে ঠেলে দেয় তারা। 

জানা গিয়েছে ওই অভিযুক্ত একই এলাকার বাসিন্দা। তাঁকে মৃতপ্রায় অবস্থায় উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে। কিন্তু সেখানে চিকিৎসা শুরু হওয়ার খানিকক্ষণ পরেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে ওই যুবক। এই ঘটনার অভিযোগে বাড়ির মালিক-সহ আরও পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। আদর্শনগর থানার পুলিশ জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধি ৩০৪ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে।