পরিবার কিংবা বন্ধুবান্ধব নিয়ে সপ্তাহন্তে আনন্দ করার শেষটা যে কী ভয়ানক হতে পারে তা হয়তে ঘুণাক্ষরেও টের পাননি তাঁরা। সবকিছুই ঠিকঠাকই চলছিল। কিন্তু আচমকাই ঘটে গেল এক আকস্মিক দুর্ঘটনা। অ্যাডভেঞ্চার পার্কে জয় রাইড ভেঙে পড়ে মৃত্যু হল তিন জনের। আহত প্রায় ২৮।

ঘটনাটি ঘটেছে গুজরাতের আহমেদাবাদের কাঙ্কারিয়া অ্যাডভেঞ্চার পার্কে। সেখানকার একটি পেন্ডুলামের মতো জয়রাইড ছিল আগতদের কাছে অন্যতম আকর্ষণের। সেই জয়রাইডে ৩১জনের বসার আসন রয়েছে। সূত্রের খবর রবিবার বিকেল ৫টা নাগাদ বিকট আওয়াজে হঠাৎ কেঁপে ওঠে পার্ক চত্ত্বর। আচমকাই সশব্দে ভেঙে পড়ে জয়রাইডটি। রাইডটি যে দন্ডায়মান পোলের ওপর  আটকানো ছিল সেই পোলটি ভেঙে পড়ায় আচমকাই ছিটকে পড়ে গোটা রাইডটি। 

কোথাও বন্যা, কোথাও খরা- প্রকৃতির খামখেয়ালিপনায় একই সময়ে ভিন্ন পরিস্থিতির সাক্ষী দেশের এই ৬ জায়গা

এর জেরে ঘটনাস্থলে পৌঁছায় আহমেদাবাদ মিউনিসাপল কর্পোরেশনের আধিকারিকরা। মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তিন জনের। আহত হয়েছেন অন্তত ২৮। ঘটনার পরে সেখানে পৌঁছায় উদ্ধারকারী দল। আহতদের পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী প্রদীপসিনহ জাদেজা আহতদের দেখতে এদিন হাসপাতালে যান। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশনের তরফে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। তবে যান্ত্রিক ত্রুটি নাকি অন্য কোনও কারণে এমন ঘটনা ঘটেছে তা এখবন তদন্ত সাপেক্ষ।