গত প্রায় সপ্তাহখানেক ধরে ভারতে অবিরামভাবে প্রতিদিন রেকর্ড করে চলেছিল করোনা। এককদিনে নতুন করোনা রোগীর সংখ্যাটা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছিল। বুধবারও হল রেকর্ড। তবে এই রেকর্ডটা হতাশার নয়, বরং আশার। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ভারতে রেকর্ড সংখ্যক করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর এদিন মঙ্গলবারের থেকে এককদিনে করোনা রোগীর সংখ্যাটা বেশি হলেও, রেকর্ড হয়নি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে ভারতে বুধবার সকালে নতুন করোনাভাইরাস রোগীর সংখ্যা বেড়েছে ৩৭,৭২৪ জন। ফলে এদিন ভারতের মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যাটা প্রায় ১২ লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছে। সর্বশেষ আপডেট বলছে ভারতের মোট কোভিড রোগীর সংখ্যা এখন ১১,৯২,৯১৫। আর গত ২৪ ঘন্টায় ৬৪৮ জন রোগীর মৃত্যুতে ভারতে করোনা জনিত কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮,৭৩২।

তবে এদিনের সবচেয়ে বড় খবর গত ২৪ ঘন্টায় ভারতে রেকর্ড ২৮,৪৭২ জন কোভিড রোগী-কে সুস্থ বলে ঘোষণা করা হয়েছে। এর আগে একদিনে ভারতে এতজন রোগী করোনামুক্ত হননি। ফলে এখন ভারতে মোট করোনা থেকে নুরাময় পাওয়া ব্যক্তির সংখ্যা ৭,৫৩,০৯৯ জন। এর পাশাপাশি এখন সক্রিয় মামলার সংখ্যা ৪,১১,১৩৩ টি। অর্থাৎ সুস্থ হয়ে যাওয়া কোভিড রোগী ও সক্রিয় মামলার মধ্যে পার্থক্যটা আরও বেড়ে হয়েছে ৩,৪১,৯১৬।

আইসিএমআর-এর দেওয়া তথ্য অনুসারে, গত ২১ জুলাই পর্যন্ত মোট ১,৪৭,২৪,৫৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে ভারতে। এর মধ্যে শুধু মঙ্গলবারেই করোনার জন্য নমুনা পরীক্ষা করা হয়েছে  ৩,৪৩,২৪৩ টি।