এক রূপান্তরকামী মহিলাকে হেনস্থা করার অভিযোগে প্রকাশ দেবেন্দ্র ভাট নামে এক ৫ বছরের ব্যক্তিকে আটক করেছে রেল পুলিশ। তবে তার আগে পুলিশের পক্ষ থেকেও চরম হেনস্থা সহ্য করতে হয় বলে অভিয়োগ করেছেন ওই রূপান্তরকামী মহিলা। তাঁর অভিযোগ তাঁর লিঙ্গের প্রমাণ না দেওয়া পর্যন্ত মুম্বই জিআরপি এফআইআর গ্রহণ করতেই চায়নি। সোশ্য়াল মিডিয়ায় পুরো ঘটনাটি জানিয়ে ওই মহিলা দাবি করেছেন, অভিযোগ নেওয়ার আগে তাঁকে আগে লিঙ্গের শংসাপত্র পেশ করতে হয় পুলিশের কাছে।  

ওই রূপান্তরকামী মহিলা জানিয়েছেন ঘটনার সূত্রপাত ঘটে গত শুক্রবার। তিনি নভি মুম্বই থেকে ট্রেনে দাদার আসেন। সেখান থেকে গোরেগাঁও-এর ট্রেন ধরার কথা ছিল। কিন্তু সেই সময়ই তাঁকে খারাপবাবে স্পর্শ করে দেবেন্দ্র ভাট। ঘটনার পরই তিনি অভিযুক্তকে টানতে টানতে জিআরপি-র কাছে নিয়ে যান অভিযোগ জানাতে।

কিন্তু পুলিশের কাছে গিয়ে তাঁকে আরও এক প্রস্থ হেনস্থার মুখোমুখি হতে হয়। লিঙ্গের শংসাপত্র চাওয়ার সঙ্গে সঙ্গে মহিলা পুলিশ দিয়ে তিনি সত্যিই মহিলা কিনা তাও খতিয়ে দেখে পুলিশ। তিনি জানিয়েছেন, আদালতে তিনি আদৌ যৌন হেনস্থার অভিযোগ দায়ের করতে পারেন কিনা, তাই বোঝার চেষ্টা করে পুলিশ। এরপর ঘটনার প্রায় ঘন্টা দুই বাদে তিনি লিঙ্গের প্রমাণ দাখিল করার পর অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।