ভারতের চতুর্থ প্রধান অপরাধ ধর্ষণ।  ন্যাশানাল ক্রাইম ব্যুরোর দেওয়া তথ্য থেকে জানা যায়, প্রতিবছর কুড়ি হাজারেরও বেশি ভারতীয় মহিলা ধর্ষিতা হন। তরপরেও কারণ খোঁজার সময় অনেকে অদ্ভুত যুক্তি দেন। নির্দ্বিধায় বলে দেন ছোট পোশাক ধর্ষণের কারণ। দিন কয়েক আগেই সোমা আন্টির ভিডিও ভাইরাল হয়েছিল।

এই সামাজিক মুর্খামি সহ্য না করতে পেরে  পথে নেমেছেন অনেকেই। গলার শিরা ফুলিয়ে চিৎকার করেছেন কেউ কেউ। তহে বস্টন নিবাসী তনভী ট্যাণ্ডন যা করেছন, তাকে বলা যায় 'বিশ সিক্কার থাপ্পড়'।

কপিরাইটার তনভি, শিল্প নির্দেশক মিকলাস মানেকে, সৃজনশীল সহকারী পরিচালক জেমস বার্কলে ভারতীয়দের বাঁকা  মানসিকতার যোগ্য জবাব দিতে তৈরি করে ফেলেছেন একটি শাড়ির ওয়েবসাইট। ওয়েবসাইটে প্রদর্শিত আগাপাশতলা ঢাকা শাড়িগুলির নাম সংস্কারী শাড়ি। বিবৃতি স্পষ্ট বলা  অ্যান্টি রেপ প্রযুক্তিতে তৈরি, শাড়িগুলি ধর্ষণরোধী। সাফ কথা, মহিলাদের শরীরের কোনও অংশ দেখা যাচ্ছে না মানে ধর্ষণের কোনও সম্ভাবনা নেই। 

ছবিতে একটি ছোট্ট শিশুকেও শাড়ি পরিয়ে দাঁড় করানো হয়েছে। শাড়িটির দাম ধার্য করা হয়েছে ১০০০ টাকা।  যে দেশে প্রতি ১৫ মিনিটে ১ জন শিশু ধর্ষিতা হয়, সেই দেশে মানুষকে 'সবক' শেখানোর অন্য কোনও ভাল পথ পাননি বলেই জানাচ্ছেন তানভী।