নির্বাচন ২০২১ সালে। বুধবার থেকেই শুরু হয়ে গেল তার তোড়জোড়। বুধবার, আসন্ন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের জন্য এড়াপ্পাডি কে পলানিস্বামী-কেই সর্বভারতীয় আন্না দ্রাবিড় মুন্নেত্রা কাঝাগামের বা এআইএডিএমকে দল তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে মনোনীত করল।

এই ঘোষণার কয়েক ঘন্টা আগেই, ও পন্নিরসেলভম দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণার আগেই ১১ সদস্যের স্টিয়ারিং কমিটি গঠনের দাবি পূরণের কথা তুলেঝছিলেন বলে জানা গিয়েছে। জয়ললিতার মৃত্যুর পর পলানিস্বামী এবং পন্নিরসেলভম শিবিরে ভাগ হয়ে গিয়েছিল এআইএডিএমকে। ২০১৭ সালে তারা আবার মিলে মিশে যায়। সেই সময়ই ওপিএস শিবিরের অন্যতম মূল দাবি ছিল দল পরিচালনার জন্য একটি স্টিয়ারিং কমিটি গঠন করা।

পি থঙ্গামণি, এসপি ভেলুমানি, ডি জয়কুমারদের মতো গুরুত্বপূর্ণ কযেকজন মন্ত্রী এবং দুই ডেপুটি কোঅর্ডিনেটর কেপি মুনুসামি এবং আর বৈথিলিঙ্গমদের নিয়ে এই স্টিয়ারিং কমিটির গঠন করা হবে বলে শোনা গিয়েছে বারেবারে। উভয় শিবিরের নেতারা দফায় দফায় বৈঠক করেছেন এই নিয়ে। এদিন ভোর চারটেয়, ওপিএস-এর বাসভবন ছাড়েন বৈথিলিঙ্গম। সেই সময়ই তিনি জানিয়েছিলেন বুধবারই তাঁরা মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করবেন।

স্টিারিং কমিটি এখনও গঠন করা না গেলেও মুখ্যমন্ত্রী পদে পলানিস্বামীকে প্রার্থী করার বিষয়ে, ওপিএস-ও কোনওরকম বিরোধিতা করেননি বলেই শোনা যাচ্ছে। তবে ওপিএস শিবির থেকে কঠোর দর কষাকষি করা হয়েছে। যেই কারণে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণায় কিছুটা দেরি হয়েছে।