Asianet News BanglaAsianet News Bangla

Viral Video: স্কুলে চুরি হয়েছে পেনসিল, অভিযোগ জানাতে সোজা থানায় ছুটল খুদে

রাগী রাগী হয়ে পুলিশকে অভিযোগ জানাতে দেখা গিয়েছে তাকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই একটি ভিডিও। যা দেখে হাসি চেপে রাখতে পারেননি নেটিজেনরাও। অন্ধ্রপ্রদেশ পুলিশের তরফে ওই ভিডিও শেয়ার করা হয়। 

Andhra Student Files Complaint Against Friend for Stealing Pencils bmm
Author
Kolkata, First Published Nov 27, 2021, 7:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পেনসিল (Pencil) চুরি হয়ে গিয়েছে স্কুলে (School)। আর সেই পেনসিল চুরি করছে স্কুলেরই এক সহপাঠী। তাই তার উপর রীতিমতো রেগে গিয়ে সোজা থানায় (Police Station) অভিযোগ জানাতে ছোটে এক পড়ুয়া (Student)। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল (Andhra Pradesh’s Kurnool) জেলায়। আর এই পেনসিল চোরের অভিযোগ (police complaint ) পেয়ে রীতিমতো অবাক পুলিশও। অবশ্য খুদে নিজের বুদ্ধিতে পুলিশের কাছে যায়নি। আসলে তার বন্ধুরাই তাকে থানায় যাওয়ার পরামর্শ দিয়েছিল। সেই মতোই থানায় ছুটেছিল সে। আর সেখানে গিয়ে বন্ধুর বিরুদ্ধে অভিযোগও জানায়। রাগী রাগী হয়ে পুলিশকে অভিযোগ জানাতে দেখা গিয়েছে তাকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই একটি ভিডিও। যা দেখে হাসি চেপে রাখতে পারেননি নেটিজেনরাও। অন্ধ্রপ্রদেশ পুলিশের তরফে ওই ভিডিও শেয়ার করা হয়। 

ভিডিওতে দেখা গিয়েছে, কুরনুলের পেদাকাদুবুরু থানায় হাজির হয়েছে এক দল খুদে পড়ুয়া। থানায় যাওয়ার পর পুলিশের কাছে পেনসিল চুরির ঘটনা বিশদে জানায় তারা। আর তার পরই পুলিশের কাছে আবদার করে বসে, “এই পেনসিল সমস্যার সমাধান করে দিতে হবে।” বেশ রাগী রাগী ভঙ্গিতেই পুলিশকে অভিযোগ জানাতে দেখা গিয়েছে এক খুদেকে। নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে এই ভিডিওটি পোস্ট করে অন্ধ্রপ্রদেশ পুলিশ।

এই ভিডিওর ক্যাপশনেঅন্ধ্রপ্রদেশ পুলিশের তরফে টুইটারে লেখা হয়েছে, ‘এমন কি প্রাথমিক বিদ্যালয়ের শিশুরাও অন্ধ্রপ্রদেশ পুলিশকে বিশ্বাস করে। অন্ধ্রপ্রদেশের জনগণকে আস্থা ও আশ্বাস দেওয়ার ক্ষেত্রে অন্ধ্রপ্রদেশ পুলিশের মনোভাব, আচরণ এবং সংবেদনশীলতায় একটি দৃষ্টান্তকারী পরিবর্তন হয়েছে।’

ঠিক কী হয়েছিল? আসলে ক্লাসের মধ্যেই একটি ছেলে ওই খুদের থেকে একটি পেনসিল নিয়ে গিয়েছিল। কিন্তু, সে আর ওই পেনসিল ফেরত দেয়নি। আর তাতেই রেগে যায় খুদে। তারপর তাকে পুলিশের কাছে গিয়ে অভিযোগ জানানোর পরামর্শ দেয় বন্ধুরা। তখনই সোজা থানায় গিয়ে উপস্থিত হয় সে। পুলিশের কাছে ঠিক এই অভিযোগই করতে দেখা গিয়েছে ওই খুদেকে। তারপরই পুলিশের তরফে তাকে জিজ্ঞাসা করা হয় যে, 'এখন আমাদের কী করণীয়?' এরপর সেই খুদে বলে, “ওই ছেলেটার বিরুদ্ধে একটা অভিযোগ নেওয়া উচিৎ।” বেশ গুরু গম্ভীর হয়ে ওঠে পরিস্থিতি। কিন্তু, সেই পরিস্থিতিকে পুরো মাটি করে হঠাৎ সবাই হেসে ওঠেন। এমনকী, খুদের বন্ধুদেরও হাসতে দেখা গিয়েছে। 

 

 

তবে পুলিশের তরফে প্রথম থেকেই বিষয়টি অত্যন্ত সিরিয়াসলি হ্যান্ডেল করা হয়। ওই দুই খুদের সঙ্গে পেনসিল চুরি যাওয়ার বিষয়টি বিশদে আলোচনা করে পুলিশ। তাদেরই এক জন অভিযোগকারী আর অপর জনের বিরুদ্ধেই অভিযোগ। এমতাবস্থায় পুলিশ সেই অভিযোগকারীকে জানায় যে, এই বিষয়ে তাদের কিছুই করার নেই। পুলিশ সেই দুই বন্ধুকে ছোট্ট একটা ঝামেলা মিটমাটও করে নেওয়ার পরামর্শ দেয়।

যাই হোক দীর্ঘ ঝামেলার পর অবশেষে দুই বন্ধুকে হ্যান্ডশেক করতে দেখা যায়। এভাবেই পেনসিল চুরি যাওয়া পড়ুয়াকে শান্ত করা সম্ভব হয়েছে। টুইটে পুলিশের তরফে আরও লেখা হয়েছে, ‘এটি শুধুমাত্র পুলিশের উপর তাঁদের আস্থা প্রদর্শন করে, যাঁরা বন্ধুত্বপূর্ণ পদ্ধতিতে সমাজের সকল অংশের যত্ন নেয় এবং সেবা করে। এই সাক্ষ্যগুলি জনগণের দোরগোড়ায় সর্বশ্রেষ্ঠ পরিষেবা প্রদানের জন্য স্বচ্ছতার সঙ্গে কাজ করার ক্ষেত্রে পুলিশকে আরও দায়িত্বশীল করে তোলে।’

Follow Us:
Download App:
  • android
  • ios