Asianet News BanglaAsianet News Bangla

বাড়ির ভিতরে ঢুকে নেতাকে গুলি করে খুন করল জঙ্গিরা, ভয়াবহ ছবি কাশ্মীরে

কাশ্মীরের স্থানীয় নেতাকে বাড়ির ভিতরে ঢুকে গুলি করে খুন করল জঙ্গিরা। জম্মু কাশ্মীরের কুলগাম জেলায় এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

Apni Party leader shot dead by militants outside his home in Kulgam bpsb
Author
Kolkata, First Published Aug 19, 2021, 10:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের উত্তপ্ত ভূস্বর্গ। কাশ্মীরের স্থানীয় নেতাকে (J&K Apni Party leader) বাড়ির ভিতরে ঢুকে গুলি করে খুন করল জঙ্গিরা (militants)। জম্মু কাশ্মীরের কুলগাম জেলায় এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। জঙ্গিরা কোন সংগঠনের তা এখনও জানা যায়নি। মৃত ব্যক্তির নাম গুলাম হাসান লোন ( Ghulam Hussan Lone)। তিনি পিডিপ-এর প্রাক্তন ব্লক প্রেসিডেন্ট ছিলেন। পরে জম্মু কাশ্মীর আপনি পার্টির সদস্যপদ গ্রহণ করেন।

পুলিশের প্রাথমিক রিপোর্ট জানাচ্ছে কুলগামের দেবসারে তার বাসভবনের বাইরে গোলাম হাসান লোনকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। লোনকে গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

কুলগামের দেবসার ও তার আশেপাশের এলাকা নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে যারা সন্দেহভাজন জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে। এদিকে, জম্মু কাশ্মীর আপনি পার্টি টুইটারে লোন হামলার নিন্দা জানায়। একটি টুইট বার্তায় দলটি বলেছে, "পার্টির বিশিষ্ট রাজনৈতিক কর্মী গোলাম হাসান লোনের উপর কাপুরুষোচিত আচরণের তীব্র নিন্দা জানাই।"

এই বিষয়ে শোকপ্রকাশ করে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন পিডিপি নেত্রী ও জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন "দুর্ভাগ্যবশত কাশ্মীরে রাজনৈতিক হত্যাকাণ্ডের শেষ নেই বলে মনে হচ্ছে।" উল্লেখ্য, কুলগাম জেলার ব্রাজলু-জায়গির গ্রামে বিজেপি কর্মী জাভেদ আহমদ দারকে জঙ্গিদের গুলি করার ঘটনার দুদিনের মধ্যেই হাসান লোনকে খুন করা হল। 

দার ছিলেন হোম শালি বাগ নির্বাচনী এলাকার পার্টির ইনচার্জ। বিজেপির কাশ্মীর ইউনিট জঙ্গিদের এই হামলাকে "লজ্জাজনক এবং কাপুরুষোচিত কাজ" বলে অভিহিত করেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios