এবারের লোকসভা নির্বাচনের পর থেকে জয় শ্রীরাম স্লোগানকে কেন্দ্র করে নানা বিতর্ক বিভিন্ন সময়ে প্রকাশ্যে এসেছে। আর এরই মাঝে শুক্রবার সকালে প্রকাশ্যে এল আশা ভোঁশলের টুইট। টুইটে কিংবদন্তী শিল্পী আশা ভোঁসলে লিখেছেন 'দম মারো দম... বোলো সুবহ শাম হরে কৃষ্ণ হরে রাম.. এই কালজয়ী গান আমি গাইতে পারব তো না কি?'

প্রসঙ্গত সত্তরের দশকের এই গান সাধারণ মানুষের মধ্যে আজও একইভাবে জনপ্রিয়। যদিও পরবর্তীকালে এর রিমেক করা হলেও এই রাহুল দেব বর্মণের সুরে, আশা ভোঁসলের কণ্ঠে এবং আনন্দ বক্সীর কথায় এই গান সাধারণের মনে একটা বিশেষ স্থান দখল করে নিয়েছিল। কালজয়ী এই গানটি ব্যবহার করা হয়েছিল দেব আনন্দ, মুমতাজ ও জিনাত আমন অভিনীত 'হরে কৃষ্ণ হরে রাম ছবিতে'। এই গানে জিনাত  আমনকে দেখা গিয়েছিল এক পাশ্চাত্য-ঘেঁষা হিপ্পির চরিত্রে। সেখানে গাঁজা চরস হাতে নিয়েই কৃষ্ণ নাম করছিলেন তিনি। যদিও সেই ছবি মুক্তি পাওয়ার পর এইসব নিয়ে কোনও কাটা-ছেঁড়া করেননি কেউই। বরং দর্শকদের মধ্যে সেইসময়ে গানটি অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছিল। 

 

তবে সাম্প্রতিককালে সারা দেশে জয় শ্রীরাম স্লোগানকে কেন্দ্র করে জনতা যেভাবে মারমুখী হয়ে উঠেছে তার জেরে ঠিক কোন প্রেক্ষাপটে এই মন্তব্য করেছেন তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। তবে ধর্ম নিয়ে সাধারণ মানুষ যেভাবে উত্তেজিত জনতার রোশের শিকার হচ্ছেন তাকে কটাক্ষ করতেই তিনি এমন পোস্ট করেছেন বলে মনে করছেন অনেকে।