সাম্প্রতিককালে কলকাতার দুর্গাপুজোতে ভিআইপি পাস জোগাড়  করার একটা চল দেখা যায়। কারণ সাম্প্রতিককালে বাড়তে থাকা দর্শনার্থীদের ভিড় সামাল দিতেই উদ্যোক্তারা ভিআইপি পাসের চল শুরু করেন। অবশ্য তবিয়ে দেখলে দেখা যায় যে আদতে ভিআইপি লাইনে সাধারণের তুলনায় ভিড় যে কিছু কম হয় তেমনটাও নয়। 

তবে এবার তিরুপতি মন্দিরেও শুরু হচ্ছে ভিআইপি দর্শন। তিরুপতি তিরুমালা দেবাস্থানম-এর তরফ থেকে এবার পরিকল্পনা করা হয়েছে যে, এবার থেকে শুরু করা হবে একটি নয়া প্রকল্প যার সাহায্য ভিআইপি দর্শনের সুযোগ পাবেন তিরুপতি মন্দিরে আগত দর্শনার্থীরা। 

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে,  শ্রীবাণী ট্রাস্টের মাধ্যমে যদি দর্শনার্থীরা ১০,০০০ টাকা দান করেন তাহলে তাঁরা পেয়ে যাবেন ভিআইপি দর্শনের টিকিট। সাধারণত নামী-দামী ব্যক্তিত্বরাই এই ভিআইপি দর্শনের সুযোগ পেতেন।  আর সাধারণ মানুষ কেউ ভিআইপি দর্শনে আগ্রহী হলে, তাঁদের একমাত্র উপায় ছিল, তাঁদের কোনও নামী-দামী ব্যক্তির সুপারিশ নিয়ে আসতে হত। সেই নামী-দামী ব্যক্তি হতে পারেন কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব বা কোনও ফ উচ্চপদস্থ সরকারি কর্মচারী। এবার থেকে এই সুপারিশ-এর কোনও প্রয়োজন পড়বে না। ১০,০০০ মন্দিরের তহবিলে টাকা দান করলেই মিলবে ভিআইপি দর্শনের সুযোগ।