দক্ষিণী নায়ক কমল হাসান অভিনীত কন্নড় ছবি পুস্পক ভিমানা ছবির চিত্রনাট্যের বাস্তব রূপায়ন ঘটল অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলার গুন্টাকাল শহরে। এক ৭৫ বছরের বৃদ্ধ ভিক্ষুকের ব্যাগ থেকে উদ্ধার হল নগদ প্রায় তিন লক্ষ বাইশ হাজার টাকা। 

পুলিশ সূত্রে খবর, অন্ধ্রপ্রদেশের গুন্টাকাল শহরের মস্তান বালি দরগার পাশে প্রায় ১২ বছর ধরে ভিক্ষা করেছেন ওই বৃদ্ধ। এদির দরগার এক ভক্ত থানায় ফোন করে জানান যে, দরগার বাইরে এক বৃদ্ধর মৃতদেহ পড়ে থাকতে দেখা গিয়েছে। পুলিশ সূত্রে অনুমান করা হচ্ছে যে, বয়সের ভারেই ঘুমের মধ্যে মৃত্যু হয়েছে তাঁর। 

কিন্তু তাঁকে উদ্ধার করতে এসে পুলিশ যা দেখতে পেলেন তাতেই রীতিমতো হতবাক হয়ে গিয়েছেন সকলে। ওই বৃদ্ধ ভিখারির মৃতদেহের পাশে পড়ে ছিল একটি ব্যাগ। আর সেই ব্যাগ থেকেই উদ্ধার করা হয়েছে অনেক টাকা। ভিক্ষাবৃত্তি কের যে মানুষটি জীবন ধারণ করেন তাঁর ব্যাগ থেকে যে টাকা মিলবে সেটা খুব স্বাভাবিক। কিন্তু ওই মৃতার ব্যাগে যে পরিমাণ টাকা পাওয়া গিয়েছে তা হিসাব করে দেখা গিয়েছে, সেখানে  নগদ রয়েছে ৩,২২,৬৭৬ টাকা। 
 
প্রসঙ্গত, তাঁর পরিচয় ঠিকভাবে জানা না গেলেও, স্থানীয়দের দাবি তিনি ওই এলাকায় বাসা নামেই পরিচিত ছিলেন। পুলিশ এসে এদিন তাঁর দেহটি ময়নাতদন্তের জন্য পাঠান। স্থানীয়দের কথায়, তিনি স্থানীয় বহু দোকানদারকেই  ৫০০ টাকা খুচরো করে দিতেন এবং তার বদলে ৫ টাকা বা ১০ টাকা কমিশন হিসাবে নিতেন।