আরজেডির পর এবার চাকরির প্রতিশ্রুতি দিল বিজেপি। বিহার বিধানসভা নির্বাচনের সপ্তাহখানেক আগেই নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। পাশাপাশি ভোট জিততে আবারও মহামারিকেই হাতিয়ার করেছে গেরুয়া শিবির। দলের ইস্তেহারে বলা হয়েছে বিনামূল্য করোনাভাইরাসের প্রতিষেধক দেওয়া হবে। পাশাপাশি তেজস্বী যাদব যেখনা ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুদি দিয়েছেন সেখানে পদ্ম শিবিরের পক্ষ থেকে ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 


বিহারে বিজেপির ইস্তেহারে স্থান করে নিয়েছে করোনাভাইরাসের প্রতিষেধক। বলা হয়েছে এখনও পর্যন্ত বিশ্বের একাধিক দেশ করোনাভাইরাসের প্রতিষেধকের খোঁজে সন্ধান চালাচ্ছে। আর প্রতিষেধক প্রচুর পরিমাণে হাতে পাওয়ার পরপরই বিহারের প্রতিটি মানুষকে বিনামূল্য করোনার টিকা দেওয়া হবে। নির্বাচনী ইস্তেহারে এটি প্রথম প্রতিশ্রুতি বলেও জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা বিজেপি নেত্রী নির্মলা সীতারমন। 

বিজেপি প্রতিশ্রুতি গুলি

বিহারে সবার জন্য বিনামূল্য করোনা টিকা

  • ১৯ লক্ষ চাকরি
  • ৩ লক্ষ নতুন শিক্ষক নিয়োগ
  • ১ লক্ষ কর্মসংস্থান তৈরির লক্ষ্যে বিহারে আইটি হাব নির্মাণ
  • ১ কোটি নারীকে সাবলম্বী করে তোলা 
  • স্বাস্থ্য খাতে ১ লক্ষ কর্মী নিয়োগ
  • ৩০ লক্ষ মানুষের জন্য পাকা বাড়ি

বিহার নির্বাচনে নীতিশ কুমার ও তাঁর সঙ্গী বিজেপিকে চাপে ফেলতে তেজস্বী যাদব ১০ লক্ষ চারকির প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি জেডিইউ আর বিজেপির জোট সরকারের কারণে বিহারে উন্নয়ন থমকে গেছে। বেড়েছে বেকারের সংখ্যা। এই নিয়েই ভোট প্রচারে নেমেছিলেন। আর সেই কারণে তেজস্বী যাদবের সমালোচনাও শুরু করেছিলেন বিজেপি ও জেডিইউ কর্মীরা। এবার কিছুটা হলেই সেই রাস্তাতেই হাঁটল বিজেপি। ভোটে জিততে বিজেপিও ১৯ লক্ষ কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছে।