বিহারে ভোট গণনা চলাকালীনই তেজস্বী যাদবের বাড়ি সামনে ভিড় বাড়ছে উৎসাহী দলীয় সমর্থকদের। মাছ আর দইকে শুভ বলেই মনে করেব বিহারের বাসিন্দার। তাই তেজস্বীর অনুগামীরা পাটনায় তাঁর বাড়ির সামনে জলজ্যান্ত মাছ আর দই নিয়ে হাজির হয়েছেন। তাঁদের দাবি তেজস্বী যাদব নির্বাচনী লড়াইয়ে জয়ী হবেন। 

বিহার বিহারের নির্বাচনী ট্রেন্ড বলছে অন্য কথা। কারণ গণনা শুরুর দিকে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন বিহারের মহাজোট এগিয়ে থাকলেও বর্তমানে বিরোধী শিরিব অনেকটাই পিছিয়ে রয়েছে। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী দুপুর ১১টা ৫৫ মিনিটে নীতিশ কুমারের নেতৃত্বীধীন এনডিএ ১১৯টি আসনে এগিয়ে রয়েছে। পাস্টা তেজস্বীর মহাজোট এগিয়ে রয়েছে ১০০টি আসনে। কিন্তু এখনও অনুগামীদের আশা রয়েছে শেষ হাসি হাসবেন তেজস্বী যাদব। 

সমস্তিপুর থেকে আসা এক ২৫ বছরের কুন্দন কুমার সাহনির হাতে রয়েছে বিরাট একটি মাছ। স্থানীয় বাজার থেকে কেনা। কুন্দব জানালেন মাছ শুভলক্ষণ। লোকসভা নির্বাচনের সময়ও তিনি তেজস্বীকে মাছ দেখিয়েছিলেন। কিন্তু সেবার ভাগ্য প্রসন্ন হয়নি। এবার হবে বলেই আশা করছেন তিনি। তেজস্বী ১০ লক্ষ  সরকারি চাকরি দেওয়া প্রতিশ্রুতি দিওয়ার পরই বিহারের যুব ভোটাররা তেজস্বীর দিকে তাকিয়ে রয়েছেন।