শনিবার সকাল থেকেই শুরু হয়ে গেছে বিহারে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন। কিন্তু তার আগের মুহুর্তেও ভোট প্রচার থেকে বিরত রইলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল ভোট গ্রহণ শুরুর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র বিহারের ভোটারদের উদ্দেশ্যে নতুন রেকর্ড তৈরির করার আহ্বান জানান। তিনি বলেন গণতন্ত্রতের এই উৎসবে সামিল হওয়ার জন্য প্রচুর প্রচুর মানুষ বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে যান। যার জন্য একটি নতুন রেকর্ড তৈরি হয়। 

বিহারের ভোটকে অনেক আগে থেকেই পাখির চোখ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই কারণে ভোটের ঘণ্টা বাজার আগে থেকেই একের পর এক প্রকল্পের উদ্বোধন করেন বিহারের জন্যয। মহামারির এই আবহের মধ্যেও প্রায় ১২টি নির্বাচনী জনসভা করেন তিনি। তৃতীয় দফার ভোট প্রচার শেষ হওয়ার অনেক আগেই বিহার বাসীর উদ্দেশ্যে একটি খোলা চিঠি লেখেন। আর সেই চিঠিতেই তিনি বলেন বিহারের উন্নয়নের জন্যে নীতিশ কুমারের নেতৃত্বে এনডিএ সরকারই চাই বিহারে।পাশাপাশি বিগত দিনে এনডিএ কী কী কাজ করেছেন তারও একটি ফিরিস্তি দেন। 

পিছিয়ে নেই বিরোধী দলের নেতা তেজস্বী যাদব। বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তিনি। তিনিও এদিন সকালে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন, বিহার পরিবর্তনের দিকে রয়েছে। গঙ্গা থেকে কোশি সেই পরিবর্তন প্রবাহিত হচ্ছে। প্রগতিশীল, উন্নত, আর সোনার বিহার গঠন করতে বিহারের স্থানীয়দের কাছে তাঁদের মূল্যবান ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। এদিন বিহারের ৭৮টি আসনে ভোট গ্রহণ হচ্ছে। স্পিকার, রাজ্যের মন্ত্রিসভার ১২ সদস্যসহ ১২০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ২ কোটি ৩৫ লক্ষ ৫৪ হাজার ০৭১ জন ভোটার। আগামী ১০ নভেম্বর নির্বাচনের ফল প্রকাশ হবে। মহামারির এই আবহে ১০টি জেলায় ভোট গ্রহণ হচ্ছে।