কাশ্মীর উপত্যকায় ফের জঙ্গিদের নিশানায় পদ্মশিবির। এবার সোপরের স্থানীয় এক বিজেপি নেতাকে অপহরণ করল জঙ্গিরা।  অপহৃত বিজেপি নেতার নাম মেহরাজ উদ্দিন মাল্লা। তাঁকে বারামুলার জেলার সোপরের ওয়াটারগাঁও এলাকা থেকে অপহরণ করা হয় বলে খবর। 

অপহৃত বিজেপি নেতা ওয়াটারগাঁও পুরসভা কমিটির সহসভাপতি। স্থানীয় সূত্রের খবর, সকালে মেহরাজ রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি স্যান্ট্রো গাড়ি থেকে দুষ্কৃতীরা নেমে তাঁকে তুসে নিয়ে যায়। 

 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,  এত দ্রুততার সঙ্গে গোটা ঘটনাটি ঘটে যে অপহরণের বিষয়টি বোঝার আগেই দুষ্কৃতীরা বিজেপি নেতাকে গাড়িতে তুলে চম্পট দিয়েছে। ইতিমধ্যে কাশ্মীর পুলিশ তাঁর সন্ধান শুরু করেছে। এই মুহূর্তে অপহৃত বিজেপি নেতার বাসভবন লাগোয়া এলাকায় চলছে তল্লাশি অভিযান।

ঠিক এক সপ্তাহ আগে উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলায় নিজের বাড়ির  সামনেই জঙ্গি গুলিতে প্রাণ হারিয়েছিলেন স্থানীয় বিজেপি নেতা ওয়াসিম বারি। জঙ্গিরা  ওয়াসিমের বাবা ও ভাইকেও একই সঙ্গে খুন করে। তিনজনই গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়েছিলেন। তবে হাসপাতালে যাওয়ার আগেই প্রচণ্ড রক্তপাতে তাঁদের মৃত্যু হয়। এই হত্যালীলার সঙ্গে জড়িত কালপ্রিটরা এখনও ধরা পড়েনি। তারমধ্যেই ফের উপত্যকার বিজেপি নেতাকে অপহরণ করল জঙ্গিরা।

 

 

জানা যাচ্ছে, জঙ্গিরা উপত্যকায় একাধিক স্থানে পোস্টার দিয়েছে। যেখানে বিজেপিতে যোগ না দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। জঙ্গিদের সেই নির্দেশ উপেক্ষা করে পদ্ম শিবির থেকে ইস্তফা না দেওয়ার ফলই মেহরাজ উদ্দিন মাল্লাকে ভুগতে হচ্ছে বলে মনে করছে ওয়াকিবহাল  মহল। মাল্লাকে খুঁজে বার করতে ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আবেদন জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। পাশাপাশি উপত্যকায় দলের তৃণমূল স্তরের নেতা-কর্মীদের নিরাপত্তার বিষয়টিও ভেবে দেখার আবেদন জানান হয়েছে।