Asianet News BanglaAsianet News Bangla

Blast in Ludhiana Court: লুধিয়ানা আদালতের মধ্যেই বিস্ফোরণ, ঘটনাস্থলেই মৃত ২

বৃহস্পতিবার আইনজীবীদের ধর্মঘট ছিল। তাই বিস্ফোরণের সময় আদালত কমপ্লেক্সে মাত্র কয়েকজন ছিল। 

Blast in Ludhiana court complex bpsb
Author
Kolkata, First Published Dec 23, 2021, 2:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পঞ্জাবের লুধিয়ানা আদালত চত্বর (Ludhiana court complex)। বিস্ফোরণ (Blast) হল লুধিয়ানা কোর্ট কমপ্লেক্সে। মারা গিয়েছেন দুজন। আহত হয়েছেন চারজন। পুলিশ জানিয়েছে, দুপুর ১২টা ২২ মিনিটে লুধিয়ানার জেলা ও দায়রা আদালত কমপ্লেক্সের (District and Sessions court complex) দ্বিতীয় তলায় একটি ওয়াশরুমে বিস্ফোরণটি ঘটে।

Blast in Ludhiana court complex bpsb

পুলিশ এলাকাটি ঘেরাও করে রেখেছে এবং দমকল বাহিনী ঘটনাস্থলে রয়েছে। উদ্ধার অভিযান চালানোর সময় একজন পুলিশ আধিকারিক বলেন, বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। এলাকায় বিস্ফোরণের শব্দ শুনে আদালতের বাইরে ভিড় জমে যায়। ঘটনাস্থল থেকে তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে ছয়তলা বিল্ডিং থেকে ধোঁয়া বের হচ্ছে। বৃহস্পতিবার আইনজীবীদের ধর্মঘট ছিল। তাই বিস্ফোরণের সময় আদালত কমপ্লেক্সে মাত্র কয়েকজন ছিল। নয়ত প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারত বলে আশঙ্কা। 

বোমা বিস্ফোরণে বাথরুমের দেয়াল ভেঙে গেছে, জানলার কাঁচও ভেঙে গেছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি জানান, মিটিং শেষ করেই তিনি লুধিয়ানা পৌঁছবেন। তাঁর দাবি এই ধরণের ঘটনার পিছনে বিরোধীদের হাত থাকতে পারে। কারণ বিধানসভা নির্বাচন আসন্ন। তিনি আরও উল্লেখ করেন যে সরকার এই ধরনের ঘটনা সম্পর্কে সতর্ক রয়েছে।

Blast in Ludhiana court complex bpsb

এদিকে, জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) একটি দুই সদস্যের দল লুধিয়ানায় বিস্ফোরণস্থল পরিদর্শন করতে পারে বলে খবর। ন্যাশনাল বোমা ডেটা সেন্টারের একটি দলও ঘটনাস্থলে ছুটে যায়। ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) বিষয়টির তদন্তে একটি দল পাঠাবে বলেও জানা গিয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios