সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর যখন নেপোটিজমের অভিযোগে উত্তাল বলিউড সেই সময় পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুলে শোরগোল ফেলে দিয়েছিলেন পায়েল ঘোষ। এবার সেই পায়েল ঘোষই তাঁর জীবনের নতুন অধ্যায়ে পা রাখলেন বলা যেতে পারে। সোমবার তিনি কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠায়ালের দলে যোগ দিলেন। সাংবাদিকদের সামনেই রিপাব্লিকান পার্টি অব ইন্ডিয়ার  পতাকা তুলে নেন পায়েল ঘোষ। বলিউড অভিনেত্রী হিসেবেই তিনি এতদিন পরিচিত ছিলেন। অভিনয় জগতে পা রাখার আগে মডেলিংও করেছিলেন তিনি। 

পায়েল ঘোষের দলে যোগ দেওয়ার পর রামদাস আঠাওয়ালে জানিয়েছেন তিনি আগেই অভিনেত্রীকে তাঁর দলে যোগদানের প্রস্তাব দিয়েছিলেন। তিনি বলেছিলেন এটি বাবাসাহেব আম্বেডকরের দল। আর তাঁর দলের দরজা সকল মানুষের জন্য খোলা। তাঁর দল সমাজের পিছিয়া পড়া মানুষের জন্য কাজ করে। তিনি যদি তাঁর দলে যোগদেন তাহলে আরপিআই একটি নতুন মুখ পাবে বলেও জানিয়েছিলেন তিনি। রাজনীতিতে যোগ দিয়ে দেশের জন্য কিছু করতে চান বলেও জানিয়েছে পায়েল ঘোষ। 

পরিচালক অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে অভিযোগ করার পর তাঁর পাশে দাড়িয়েছিলেন রামদাস আঠাওয়ালে। তাঁকে নিয়ে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির কাছেও গিয়েছিলেন। রাজ্যপালের সঙ্গে দেখা করে যৌথ সাংবাদিক সম্মেলনও করেছিলেন। তারপরই অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। সূত্রের খবর আরপিআই-তে যোগ দেওয়ার পরই গুরুত্বপূর্ণ পদ পাচ্ছেন তিনি। হতে পারেন দলের মহিলা মোর্চার সভানেত্রী।  সূত্রের খবর অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে পায়েল ঘোষের আইনি পরামর্শদাতা নীতিন সাতপুতেও আরপিআইয়ে যোগ দিতে পারেন। কলকাতায় জন্ম পায়েল ঘোষের। পড়াশুনা স্কটিশচার্চ কলেজে। প্যাটেল কি পঞ্জাবি সাধি নামে একটি রোমান্টিক কমেডি ফিল্ম ছিল তাঁর ডেবিউ ফিল্ম।