সোশ্যাল মিডিয় ট্যুইটারে এখন ট্রেন্ডিং করছে 'বেবি পেঙ্গুইন', এই নামেই এখন ট্রোলড হচ্ছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরে। যা নিয়ে বেশ অস্বস্তিতে পড়েছেন মহারাষ্ট্রের পর্যটন মন্ত্রী আদিত্য ঠাকরে। 

 

 

সম্প্রতি এক ট্যুইটার ব্যবহারকারী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে অওরঙ্গজেব বলে সম্বোধন করেন। তাঁর পুত্র তথা রাজ্যের মন্ত্রী আদিত্য ঠাকরের নাম দেন  'বেবি পেঙ্গুইন'। যা ইতিমধ্যে নেটিজেনদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে গিয়েছে। এই বিষয়েই ওই ট্যুইটার ইউজারের বিরুদ্ধে এবার মামলা করলেন মুম্বইয়ের বাসিন্দা তথা যুব সেনার প্রঘান ধর্মেন্দ্র মিশ্রা। ধর্মেন্দ্র শিবসেনাকে আইনি পরামর্শও দিয়ে থাকেন বলে দাবি করেছেন। 

 

 

তবে আজ থেকে নয় অনেক আগে থেকেই  আদিত্য ঠাকরেকে পেঙ্গুইন নামে অভিহিত করে নেটিজেনরা। জানা যায় আদিত্য ঠাকরের জেদাজেদিতেই বাইকুলা চিড়িয়াখানায় বিএমসিকে পেঙ্গুইন আনতে বাধ্য করা হয়েছিল। পেঙ্গুইনদের থাকার জন্য আড়াই কোটি টাকা খরচ করা হয়েছিল। তবে মুম্বইয়ের মত উষ্ণ অঞ্চলের সঙ্গে খাপ খাওয়াতে না পেরে কয়েকদিনের মধ্যেই পেঙ্গুইনের মৃত্যু হয়। যা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়। প্রাণীবিদরাও এভাবে প্রশিক্ষণ ছাড়া চিড়িয়াখানায় পেঙ্গুইন নিয়ে আসার সমালোচনা করেন। তারপর থেকেই মুখ্যমন্ত্রী পুত্রকে বেবি পেঙ্গুইন নামে খেপাতে থাকেন নেটিজেনরা।