02:35 PM (IST) Jul 09
অমরনাথে সেনার তদরকি

অমরনাথে মেঘভাঙা বৃষ্টি। এখনও পর্যন্ত ১৫ হাজার মানুষকে উদ্ধার করা হয়েছে। মৃত্যু হয়েছ ১৬ জনের । নিখোঁজ ৪০ জন। উদ্ধারকাজে নেমেছে সেনা। ঘটনাস্থল খতিয়ে দেখছে সেনা কর্তারা। দুর্যোগের কবলে পড়া দর্শনার্থী ও তীর্থ যাত্রীদের সঙ্গে তাঁরা কথা বলছেন। 

 

02:29 PM (IST) Jul 09
শিবশম্ভুর কৃপার জন্যই বেঁচে গিয়েছেন, দাবি দর্শনার্থীদের

রীতিমত ভিড়ে ঠাসা ছিল অমরনাথ। সেই সময়ই প্রাকৃতিক দুর্যোগের কারণে ব্যাথত হয় তীর্থ যাত্রা। কিন্তু সেখানে উপস্থিত যাত্রীরা জানিয়েছেন ভগবান শিবের কৃপা ছিল বলেই তাঁরা বেঁচে গেছেন। স্থানীয় প্রশাসন জানিয়েছেন এখনয়ও পর্যন্ত ১৫ হাজার মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। এখনও পর্যন্ত নিখোঁজ প্রায় ৪০ জন। 

 

02:24 PM (IST) Jul 09
সাংবাদিকের মুখে ভয়ঙ্কর স্মৃতি

অমরনাথের মেঘভাঙা বৃষ্টি। লন্ডভন্ড বিস্তীর্ণ এলাকা। ঘটনাস্থলে রয়েছে সেনা বাহিনীর জওয়ানরা। শুক্রবার বিকেলে মেঘ ভাঙা বৃষ্টির পর অমরনাথে ঠিক কী হয়েছিল, কী বলছেন ঘটনাস্থলে থাকা এক সাংবাদিক। তাঁর চোখে দেখে সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা তিনি শেয়ার করেছেন। শুনেনিন প্রাকৃতিক দুর্যোগের সেই কথা। 

 

01:31 PM (IST) Jul 09
অমরনাথের ঘটনায় শোকপ্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

অমরনাথ যাত্রায় মেঘ ভাঙা বৃষ্টির জেরে পূণার্থ্যীদের মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, টুইটার পোস্টে তিনি জানিয়েছেন, এ এক ভয়ানক খবর

 

11:26 AM (IST) Jul 09
২টি হেলিকপ্টার মোতায়েন

অমরনাথ উদ্ধারকাজে গতি আনতে শ্রীনগরে বায়ু সেনার বেস থেকে দুটো হেলিকপ্টারকে মোতায়েন করা হয়েছে, এদের মধ্যে একটি এএলএইচ ধ্রুব এবং অন্যটি এমআই ১৭, এছাড়াও আরও দুটি হেলিকপ্টার যা মাল পরিবহণের জন্য সক্ষম চণ্ডীগড়ে বায়ু সেনার ঘাঁটিতে তৈরি রাখা হয়েছে।  

10:24 AM (IST) Jul 09
হেলিকপ্টারে জখমদের নিয়ে যাওয়া হচ্ছে চিকিৎসার জন্য

শ্রী ভ্যালি থেকে জখমদের উদ্ধার করে লাদাখে নিয়ে যাওয়ার জন্য এমআই ১৭ হেলিকপ্টার নামানো হয়েছে, কিন্তু খারাপ আবহাওয়ার জন্য  হেলিকপ্টার চলাচলে বাধা তৈরি হচ্ছে, জানাল ভারতীয় বায়ু সেনা।