ভারত জোড়ো যাত্রার পর নতুন প্রচারে কংগ্রেস, ২০২৩ সালের ব্লু প্রিন্ট তৈরি করছেন প্রিয়াঙ্কা গান্ধী

| Dec 04 2022, 04:06 PM IST

Rahul Gandhi Priyanka Gandhi

সংক্ষিপ্ত

প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রের নেতৃত্বে ২০২৩ সালে দুই মাসের জন্য মহিলা মার্চ শুরু হবে। ২৬ জানুয়ারী ২০২৩ থেকে ২৬ মার্চ ২০২৩ পর্যন্ত দেশের সমস্ত রাজ্যের রাজধানীতে এই পদযাত্রার আয়োজন করা হবে।

২০২৩ সালের ফেব্রুয়ারিতে কংগ্রেসের পূর্ণ অধিবেশন অনুষ্ঠিত হবে। এটি ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে আয়োজিত হবে। এছাড়াও 'ভারত জোড়ো যাত্রা'-এর সাফল্য দেখে কংগ্রেস এখন নতুন করে প্রচার শুরু করবে। দলের নীতির সাথে জনগণকে সংযুক্ত করা এবং সরকারের ভুল নীতি সম্পর্কে অবহিত করাই এর উদ্দেশ্য। এ তথ্য জানিয়েছেন দলের জাতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ কেসি ভেনুগোপাল।

রায়পুরে পূর্ণাঙ্গ অধিবেশন অনুষ্ঠিত হবে

Subscribe to get breaking news alerts

কেসি ভেনুগোপাল রবিবার বলেন, 'আজ কংগ্রেস স্টিয়ারিং কমিটির বৈঠকে আমরা দুটি বিষয়ে আলোচনা করেছি। প্রথমটি হল আমাদের পার্টির পূর্ণাঙ্গ অধিবেশন, যা আমরা ফেব্রুয়ারির দ্বিতীয় পাক্ষিকে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছি। এটি একটি তিন দিনের অধিবেশন হবে, যা ছত্তিশগড়ের রায়পুরে অনুষ্ঠিত হবে।

হাত সে হাত জোড়ো প্রচার

কংগ্রেস সাংসদ আরও বলেছেন, “দ্বিতীয়ত, আমরা ভারত জোড়ো যাত্রার ভবিষ্যত পদক্ষেপের পর্যালোচনা এবং আলোচনা করেছি। আমরা ২৬ জানুয়ারি থেকে 'হাত সে হাত জোড়ো অভিযান' বড় পরিসরে চালু করার সিদ্ধান্ত নিয়েছি। এটি দীর্ঘ দুই মাস ধরে চলবে।

২০২৩ সালে প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বে 'মহিলা মার্চ'

কংগ্রেস সাংসদ কেসি ভেনুগোপাল আরও জানিয়েছেন যে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রের নেতৃত্বে ২০২৩ সালে দুই মাসের জন্য মহিলা মার্চ শুরু হবে। ২৬ জানুয়ারী ২০২৩ থেকে ২৬ মার্চ ২০২৩ পর্যন্ত দেশের সমস্ত রাজ্যের রাজধানীতে এই পদযাত্রার আয়োজন করা হবে। লক্ষণীয় বিষয় হল এই যাত্রা শুরু হবে যখন রাহুল গান্ধীর 'ভারত জোড়ো যাত্রা' শেষ হবে।

এদিকে জানা গিয়েছে, কংগ্রেস পশ্চিমবঙ্গে ২৮ ডিসেম্বর থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করবে। গঙ্গাসাগর থেকে উত্তরবঙ্গ পর্যন্ত এই ৮০০ কিলোমিটার দীর্ঘ যাত্রা ৫৫ দিনে শেষ হবে। শনিবার এখানে রাজ্য কংগ্রেস সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির মিডিয়া কো-অর্ডিনেটর ইনচার্জ এবং ভারত জোড়ো যাত্রার বেঙ্গল ইনচার্জ আনন্দ মাধব এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন যে রাজ্য কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ২৮ ডিসেম্বর কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে গঙ্গাসাগরের কপিল মুনি আশ্রম থেকে এই যাত্রা শুরু করবেন। এই পদযাত্রাটি দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং দার্জিলিং কভার করবে।

তিনি জানান, ৭ সেপ্টেম্বর থেকে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড় যাত্রা শুরু করে কংগ্রেস। ৩৫০০ কিলোমিটার দূরত্ব জুড়ে, পদযাত্রা ১২টি রাজ্য এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্য দিয়ে যাবে, যা প্রায় ১৫০ দিনের মধ্যে শেষ হবে। এই যাত্রার ৮৬ দিন পূর্ণ হয়েছে।