06:23 PM (IST) Mar 13
বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ

করোনাভাইরাস সংক্রমণের হুমকিতে বাতিল হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের লখনউ ও কলকাতার একদিনেক ম্যাচ।

06:02 PM (IST) Mar 13
করোনার থাবা সুপ্রিম কোর্টে

শুদুমাত্র জরুরি ভিত্তিতে হওয়া মামলা ছাড়া আপাতত অনির্দিষ্টকালের জন্য সুপ্রিম কোর্টে আর কোনও মামলার শুনানি হবে না। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আদালত চত্ত্বরে এই কদিন আইনজীবী ছাড়া আর কাউকে ঢুকতে দেওয়া হবে না।

05:54 PM (IST) Mar 13
বন্ধ ভুল ভুলাইয়া ২-এর শুটিং

১০ এপ্রিল অবধি ভুল ভুলাইয়া ছবির শুটিং চলার কথা ছিল লখনউ-তে। কিন্তু, করোনাভাইরাস সংক্রমণ-এর হুমকিতে আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হচ্ছে ছবির শুটিং।

05:48 PM (IST) Mar 13
মধ্যপ্রদেশেও বন্ধ স্কুল

মধ্যপ্রদেশ সরকারও করোনাভাইরাস সংক্রমণের হুমকির জেরে শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য সরকারি এবং বেসরকারি সমস্ত স্কুল বন্ধ করার নির্দেশ দিয়েছে। তবে নির্ধারিত সূচি অনুযায়ী বিভিন্ন শ্রেণির পরীক্ষা চলবে।

05:46 PM (IST) Mar 13
ছয় দেশে বাতিল এয়ার ইন্ডিয়ার উড়ান

এয়ার ইন্ডিয়া ৩০ এপ্রিল পর্যন্ত ইতালি, ফ্রান্স, জার্মানি, স্পেন, দক্ষিণ কোরিয়া এবং শ্রীলঙ্কা- এই ছয় দেশে তাদের সমস্ত উড়ান বাতিল করল এর আগেই কুয়েত-এ উড়ান বাতিল করেছিল তারা।

05:41 PM (IST) Mar 13
বন্ধ ইন্দো-বাংলাদেশ যোগাযোগ

১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হল ইন্দো-বাংলাদেশ যাত্রীবাহী বাস এবং ট্রেন। ভুটান এবং নেপাল নাগরিকদের ভিসা-মুক্ত প্রবেশ অব্যাহত রাখতে ইন্দো-নেপাল সীমান্ত বরাবর ৪ চেকপোস্ট খোলা থাকছে।

05:26 PM (IST) Mar 13
ভারতে মোট আক্রান্ত ৮১, মৃত ১

ভারতে শুক্রবার বিকেল পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের মোট সংখ্যা ৮১ বলে জানালো কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এর মধ্যে ভারতীয় নাগরিক ৬৪ জন এবং ইতালিয় ১৬ জন আর একজন রয়েছেন কানাডার বাসিন্দা। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১ জনেরই।

05:22 PM (IST) Mar 13
মৃত্যু মিছিল পৌঁছল ৫০০০-এ

শুক্রবার করোনাভাইরাস মহামারী-তে মৃতের সংখ্যা পৌঁচে গেল ৫,০৩৪-এ। চিনের মূল ভূখণ্ডে মোট ৩,১৬৬ জনের মৃত্যু হয়েছে। এরপরই আছে ইতালি, ১১,০১। ইরানে ৫১৪ জন মারা গিয়েছেন। আর এখনও পর্যন্ত বিশ্বব্যপী আক্রান্তের সংখ্যা ১৩৪,৩০০-রও বেশি।

05:15 PM (IST) Mar 13
ইরানে একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু

শুক্রবার ইরান থেকে করোনাভাইরাস-এর কবলে আরও ৮৫ জনের প্রাণহানির খবর এসেছে। করোনাভাইরাসের হানায় একদিনে একটি দেশ থেকে আসা এটাই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। সব মিলিয়ে ইরানে মোট মৃত্যুর সংখ্যা ৫১৪-তে দাঁড়িয়েছে।

05:10 PM (IST) Mar 13
বিহারের বন্ধ স্কুল-কলেজ

করোনাভাইরাস হুমকির জেরে দিল্লি মহারাষ্ট্র, কেরল, ওড়িশা, উত্তরপ্রদেশ-এর পর বিহারেরও সমস্ত স্কুল, কলেজ, কোচিং সেন্টার, চিড়িয়াখানা ও পার্কগুলি ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে।

05:04 PM (IST) Mar 13
পুনেতে আরও এক আক্রান্ত

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফেরা পুনের আরও এক ব্যক্তি করোনভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এল। সব মিলিয়ে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছোলো ১৭-তে।

05:02 PM (IST) Mar 13
পঞ্জাবে নিখোঁজ ৭ সন্দেহভাজন

পঞ্জাবে বিদেশ থেকে ফেরা করোনভাইরাস সংক্রমণের সন্দেহের তালিকায় থাকা সাতজন ব্যক্তির কোনও খোঁজ পাওয়া যাচ্ছএ না। পুলিশ তাদের নাম এবং বিশদ-সহ একটি তালিকা প্রকাশ করেছে।

05:00 PM (IST) Mar 13
কর্নাটকে বন্ধ সব পাবলিক প্লেস

কর্ণাটকের কালবুর্গি-তে করোনাভাৈইরাসে ভারতের প্রথম মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার একদিন পরেই সেই রাজ্যের সরকার শপিং মল, সিনেমা হল, পাব এবং নাইট ক্লাব-এর মতো পাবলিক প্লেসগুলি এক সপ্তাহের বদ্ধ করার ঘোষণা করল। মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা এক সপ্তাহের জন্য রাজ্যব্যাপী সমস্ত ধরণের প্রদর্শনী, শিবির, সম্মেলন, বিবাহ অনুষ্ঠান এবং জন্মদিনের পার্টির বন্ধ করার নির্দেশ জারি করেছেন। এক সপ্তাহের জন্য সমস্ত বিশ্ববিদ্যালয় বন্ধ।

 

 

04:57 PM (IST) Mar 13
নাগপুরে আক্রান্ত আরও দুইজন

নাগপুরে আরও দুই ব্যক্তির নমুনায় নভেল করোনাভাইরাস পাওয়া গেল। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬-তে।

04:57 PM (IST) Mar 13
নাগপুরে আক্রান্ত আরও দুইজন

নাগপুরে আরও দুই ব্যক্তির নমুনায় নভেল করোনাভাইরাস পাওয়া গেল। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬-তে।

04:55 PM (IST) Mar 13
নরওয়ে-তে প্রথম মৃত্যু

নরওয়ে-তে এদিন করোনভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর মিলেছে। প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ বলেছেন, বৃহস্পতিবার অসলোতে এক প্রবীণ ব্যক্তির মৃত্যু হয়েছে। রাজা পঞ্চম হ্যারাল্ড, রাজপরিবারের কিছু সদস্য এবং কিছু সরকারের কেউকেটাদের আীপাতত বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

02:59 PM (IST) Mar 13
করোনার বিরুদ্ধে জোট গড়ার ডাক

করোনাভাইরাস-এর মোকাবিলায় সার্ক দেশগুলিকে জোট বাঁধার ডাক দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি সোস্যাল মিডিয়া. বলেন, সার্ক অন্তর্ভূুক্ত দেশগুলির রাষ্ট্রপ্রধানরা ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে কোভিড-১৯ সংক্রমণের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে পারেন। এভাবে বিস্বের সামনে সার্ক দেশগুলি নজির স্থাপন করতে পারে বলে দাবি করেন তিনি।  

02:44 PM (IST) Mar 13
পিছিয়ে গেল আইপিএল

২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল-এর ১৩তম সংস্করণ। কিন্তু করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সেই তারিখ পিছিয়ে দিল। আইপিএল শুরু হবে ১৫ এপ্রিল থেকে।

02:38 PM (IST) Mar 13
বন্ধ উত্তরপ্রদেশের স্কুল-ও

উত্তরপ্রদেশেও সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ২২ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। যে পরী৭াগুলি শুরু হয়ে গিয়েছে, সেগুলি সূচি অনুয়ায়ী শেষ করা হবে। আর য়েগুলি শুরু হয়নি, সেগুলি পিছিয়ে দেওয়া হবে। ২২ মার্চ সরকার পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

02:34 PM (IST) Mar 13
স্থগিত ওড়িশা বিধানসভা

এদিন কোভিড-১৯ সংক্রমণ-কে রাজ্য বিপর্যয় আখ্যআ দিয়ে ২৯ মার্চ পর্যন্ত ওড়িশা বিধানসভা অধিবেশনের কাজ বন্ধ করে দেওয়া হল।