কোয়ারেন্টাইন সেন্টার না অন্যকিছু! অবস্থা দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। সোমবার রাতে বিহারের সমস্তিপুর জেলার করখ গ্রামে কোয়ারেন্টাইন সেন্টারের মধ্যেই রীতিমতো রঙিন আলো লাগিয়ে বাইরে থেকে পেশাদার নৃত্যশিল্পীদের আনিয়ে আয়োজন করা হল ভরপুর বিনোদনের।

উতক্রমিত মধ্য বিদ্যালয় নামে গ্রামের এক স্কুলে ভিন রাজ্যের থেকে ফেরা পরিযায়ী শ্রমিক ও অন্যান্যদের কোয়ারেন্টাইন করা হয়েছিল। সেখানেই ঘরে ফেরা মানুষগুলিকে বিনোদন দেওয়ার জন্য সোমবার রাতে মঞ্চ তৈরি করে নাচ-গানের আসর বসানো হল। পরে ওই অনুষ্ঠানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেই ভিডিও দেখলে মনে হতে পারে করোনাভাইরাসের নাম কোনওদিন কেউ শোনেনি। সেটা যে একটি কোয়ারেন্টাইন সেন্টার তা বোঝার কোনও উপায় নেই।

ভিডিওটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে স্থানীয় কতৃপক্ষের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। নড়ে চড়ে বসে জেলার সরকারি আধিকারিকরা। অতিরিক্ত জেলাশাসক এই ঘটনার বিরুদ্ধে বিবৃতি জারি করে এর পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই-কে জেলাশাসক বলেছেন, 'আমরা বিষয়টি সম্পর্কে খোঁজ খবর করছি এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেব। আমরা সেখানে টিভি বসিয়েছি। কিন্তু, প্রশাসন বাইরে থেকে অন্য কোনও বিনোদনের অনুমতি দেয়নি'।

মঙ্গলবার বিহারে কোভিড-১৯ এর নতুন ১২৯ মামলার কথা জানা গিয়েছে। সবমিলিয়ে এই রাজ্যে মোট সক্রিয় মামলার সংখ্যা আপাতত ১,৯৯১।