এই মুহূর্তে সারা বিশ্বজুড়ে মহামারির আকার নিয়েছে করোনা। আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার জন্য একমাত্র উপায় নিজের নিজের শরীর ফিট রাখা। এখনো পর্যন্ত করোনা ভাইরাস এর কোন ওষুধ বা টিকা বের হতে পারেনি বিজ্ঞানীরা আর এই পরিস্থিতিতে নিজেদেরকে সুস্থ রাখার একমাত্র উপায় শরীর ফিট রাখা। তবে এই পন্থা অনেক আগে থেকেই অবলম্বন করতে শুরু করে দিয়েছে ভারতবাসীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশকে সুস্থ শাখার উদ্যোগে চালু করেছিলেন ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট।’

 

 

আর আজ এই ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ এর বর্ষপূর্তি। সেই উপলক্ষে সারা দেশের মানুষকে ফের একবার সুস্থ থাকার জন্য সজাগ করতে কেন্দ্রীয় সরকারের তরফে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যার নাম দেওয়া হয়েছে ‘ফিট ইন্ডিয়া ডায়ালগ।’ আর এই উদ্যোগকে কেন্দ্র করে আজ দেশের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী মদেশের বেশ কয়েকজন ক্রীড়াবিদ এবং ফিটনেস সচেতন ব্যক্তির সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন।

 

 

'ফিট ইন্ডিয়া ডায়ালগ'- নামে এই উদ্যোগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদনি দেশের খ্যাতনামা ক্রীড়াবিদ এবং ফিটনেস বিশেষজ্ঞদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন। ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ নিয়ে তিনি কতটা উৎসাহী তা বোঝাতে বুধবার সকালে ট্যুইটও করেন প্রধানমন্ত্রী। 

এই অনুষ্ঠানের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতর  থেকে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে।  এছাড়াও এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন আরও বেশ কয়েকজন স্বাস্থ্য সচেতন মানুষ। তাঁদের মধ্যে রয়েছে মিলিন্দ সুমন, প্যারা অলিম্পিকে সোনাজয়ী অ্যাথলিট দেবেন্দ্র ঝাঝারিয়া।