Asianet News BanglaAsianet News Bangla

Bipin Rawat's mortal: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শুক্রবার বিপিন রাওয়াতের শেষকৃত্য

তাঁদের মরদেহগুলিকে সিডিএসের বাসভবনে আনা হবে বৃহস্পতিবার। সকাল ১১টা থেকে দুপুর দুটো পর্যন্ত মানুষকে তাঁদের শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ দেওয়া হবে।

General Bipin Rawat mortal remains to be brought to Delhi on Thursday bpsb
Author
Kolkata, First Published Dec 8, 2021, 11:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চিফ অফ ডিফেন্স স্টাফ(chief of defence staff) জেনারেল বিপিন রাওয়াত (General Bipin Rawat) এবং তার স্ত্রী মধুলিকা (Madhulika) রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হবে শুক্রবার। দিল্লির সেনানিবাসে তাঁদের শেষকৃত্য সম্পন্ন হবে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বলে সূত্রের খবর। এজেন্সি ইনপুট অনুসারে, ওয়েলিংটনে পুষ্পস্তবক অর্পণের অনুষ্ঠানের পর বৃহস্পতিবার কোয়েম্বাটোর থেকে একটি সেনা বিমানে তাদের মরদেহ দিল্লি নিয়ে যাওয়া হবে। 

তাঁদের মরদেহগুলিকে সিডিএসের বাসভবনে আনা হবে বৃহস্পতিবার। সকাল ১১টা থেকে দুপুর দুটো পর্যন্ত মানুষকে তাঁদের শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ দেওয়া হবে, তারপরে একটি অন্ত্যেষ্টি শোভাযাত্রা করা হবে। এই শোভাযাত্রা কামরাজ মার্গ থেকে দিল্লি ক্যান্টনমেন্টের (Delhi Cantonment) ব্রার স্কোয়ার শ্মশান পর্যন্ত যাবে। 

উল্লেখ্য, বুধবার হাসপাতালে মরণপন লড়াই চালালেও শেষ রক্ষা হল না। চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যু হল কপ্টার দুর্ঘটনায়। ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত সহ সেনার চার উচ্চপদস্থ অফিসারকে নিয়ে ভেঙে পড়ে ভারতীয় সেনার কপ্টার। সূত্রের খবর সিডিএস বিপিন রাওয়াতের স্টাফ এবং পরিবারের সদস্যরাও এই এমআই-সিরিজ হেলিকপ্টারটিতে ছিলেন। তামিলনাড়ুর কোয়েম্বাটোর এবং সুলুরের মধ্যে এক জায়গায় কপ্টারটি ভেঙে পড়ে।

বায়ু সেনার পক্ষ থেকে জানান হয়েছে, চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে এয়ারফোর্স গ্রুপ ক্যাপ্টেনকে। গুরুতর দগ্ধ অবস্থায় তাঁর চিকিৎসা চলছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বায়ুসেনা বলেছে, গভীর দুঃখের সঙ্গে জানান হচ্ছে জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের মৃত্যু হয়েছে চপার দুর্ঘটনায়। সঙ্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। চপারে মোট ১৪ জন যাত্রী ছিল। 

সেনা সূত্রের খবর দগ্ধ অবস্থায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহের চিকিৎসা চলছে ওয়েলিংটনের সামরিক হাসাতালে। হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ের সুলুর বিমান ঘাঁটি থেকে ওয়েলিংটনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। দুপুর ১১টা ৪৫ মিনিটে টেকঅফ করেছিল। উড়ানের কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনার কবলে পড়ে। দুপুর ২টো নাগাদ বিমান বাহিনীর পক্ষ থেকে দুর্ঘটনার কথা জানান হয়েছিল। 

বুধবার চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের চপার দুর্ঘটনায় যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ে পর্যালোচনা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রিসভার নিরাপত্তা কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন। সন্ধ্যে ৬টা ৩০ মিনিটে বৈঠক হয়। বৈঠকে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দীর্ঘ আলোচনা হয় পরিস্থিতি নিয়ে। সূত্রের খবর বৃহস্পতিবার সংসদে চপার দুর্ঘটনা নিয়ে বিস্তারিত বিবৃতি দেবেন রাজনাথ সিং। 

Follow Us:
Download App:
  • android
  • ios