Asianet News BanglaAsianet News Bangla

Goa Poll 2022: কংগ্রেস-তৃণমূল জোটে জল ঢাললেন চিদম্বরম, বললেন গোয়ায় প্রধান প্রতিপক্ষ বিজেপি

গোয়া বিধানসভা নির্বাচনে (Goa  Assembly Poll 2022) পি চিদম্বরম কংগ্রেসের প্রধান নির্বাচনী পর্যবেক্ষক।  তিনি আরও বলেন তৃণমূল কংগ্রেস কিছু আগে ইঙ্গিত দিয়েছিল তারা গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়াই করতে চায়। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সে সম্পর্কে সচেতন ছিল। কিন্তু এখনও পর্যন্ত এআইসিসিস তৃণমূলের কাছ থেকে কোনও অফিসিয়াল চিঠি পায়নি বলেও জানিয়েছেন তিনি। 

goa  poll 2022 congress bjp main contestant  tmc app will will split non bjp vote says Chidambaram bsm
Author
Kolkata, First Published Jan 13, 2022, 5:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গোয়াতে (Goa)কংগ্রেস-তৃণমূল কংগ্রেস জোট (Congress-TMC) নিয়ে আবারও প্রশ্ন তুলে দিলেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম (P Chidambaram)। বৃহস্পতিবার প্রবীণ কংগ্রেস নেতা বলেছেন যে, গোয়াতে তৃণমূল কংগ্রেস ও আম আদমি পার্টির সদস্যরা যদি বিধানসভা নির্বাচনে প্রার্থী দেয় তাহলে তারা কিছু ভোট পাবে। কিন্তু তারা অ-বিজেপি ভোটেই ভাগ বসাবে। তিনি আরও বলেন গোয়াতে কংগ্রেস ও বিজেপি হল মূল প্রতিদ্বন্দ্বী। 

গোয়া বিধানসভা নির্বাচনে (Goa  Assembly Poll 2022) পি চিদম্বরম কংগ্রেসের প্রধান নির্বাচনী পর্যবেক্ষক।  তিনি আরও বলেন তৃণমূল কংগ্রেস কিছু আগে ইঙ্গিত দিয়েছিল তারা গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়াই করতে চায়। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সে সম্পর্কে সচেতন ছিল। কিন্তু এখনও পর্যন্ত এআইসিসিস তৃণমূলের কাছ থেকে কোনও অফিসিয়াল চিঠি পায়নি বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন গোয়াতে বিজেপি বিরোধী হাওয়া বইছে। এই অবস্থায় তিনি গোয়ার বাসিন্দাদের কাছে আবেদন জানিয়েছেন, গোয়াকে যেন গোয়ার মানুষই পরিচালনা করেন। দিল্লির নির্দেশে যেন গোয়া না পরিচালিত হয়। 

 এদিন সাংবাদিকদের প্রশ্ন ছিল গোয়ায় কংগ্রেসের একগুচ্ছ নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে, তারপর তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করতে চাইছে। এই অবস্থায় কংগ্রেস তৃণমূলের এই প্রস্তাব কতটা সদর্থকভাবে গ্রহণ করেছে। এই প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে চিদম্বরম বলেন, গোয়ার কংগ্রেস নেতাদের প্রলোভন দেখিয়ে দলে নিয়েছে তৃণমূল। যা কংগ্রেসকে কার্যত হতাশ করেছে। তিনি আরও বলেন বিশ্বস্তসূত্রে কংগ্রেস জানতে পেরেছে তৃণমূল সক্রিয়ভাবে ব্লক স্তরের নেতাদেরও দলে টেনেছে। কিন্তু গোয়ায় তৃণমূল কংগ্রেস কতটা সফল তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। বলেছেন প্রথমে তৃণমূল জানিয়েছিল তারা ৪০টি আসনে প্রতিদ্বন্দিতা করবে। তরপর কংগ্রেসের সঙ্গে জোটের ইঙ্গিত দিয়েছে। কংগ্রেসের তৃণমূলের ডাকে সাড়া দিয়েছিল। কিন্তু তারপর তৃণমূল আর আলোচনা এগিয়ে নিয়ে যায়নি। তিনি আরও বলেন বিষয়টি নিয়ে এখনও শীর্ষ নেতৃত্ব কোনও সবুজ সংকেত দেয়নি। বিরোধী ঐক্য নিয়ে গোয়ার তৃণমূল কংগ্রেসের ইনচার্জ  সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বলেছিলেন গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেস তৃণমূল জোট বেঁধে লড়াই করবে। তারপর থেকেই জোট নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। 

কিন্তু এদিন চিদম্বরম স্পষ্ট করে জানিয়ে দেন গোয়াতে কংগ্রেসের সঙ্গে মূল লড়াই বিজেপির। আম আদমি পার্টি ও তৃণমূল অনেক দূরে থাকবে। গোয়াতে কংগ্রেসের শিকড় গভীরে রয়েছে বলেও দাবি করেছেন তিনি। তিনি বলেন আপ ও তৃণমূল ২০১৭ সালে প্রতিদ্বন্দিতা করেছিল। কিন্তু দুটি দলেরের  সংগঠন তেমন জোরালো নয়। অন্য দল ভাঙিয়ে তারা শক্তিশালী হচ্ছে। তবে গোয়ায় কংগ্রেস গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গে যে জোট বেঁধে লড়াই করবে তা এদিন তিনি স্পষ্ট করে দিয়েছেন। 

UP BJP: যোগীর মন্ত্রিসভায় ধাক্কা দিয়ে পদত্যাগ মন্ত্রী ধরমা সিং সাইনির, দল ছড়লেন বিধায়ক শাক্য

Uttarakhand Poll 2022: 'ভোট স্থগিত করা আদালতের কাজ নয়', জানাল উত্তরাখণ্ড হাইকোর্ট

UP Election 2022: উত্তর প্রদেশের কংগ্রেসের প্রার্থী তালিকায় চমক, প্রথম তালিকা ঘোষণা প্রিয়াঙ্কার

Follow Us:
Download App:
  • android
  • ios