গুগল ম্যাপ এবার ভারতে নিয়ে আসতে চলেছে এক নয়া সেফটি ফিচার। সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে গুগলের এই নয়া উদ্যোগ বলে জানা গিয়েছে। 

গুগল ম্যাপের প্রোডাক্ট ম্যানেজার আমন্দ বিশপ-এর কথায়, সারা ভারতবর্ষ জুড়ে চলা গবেষণায় দেখা গিয়েছে সাধারণ মানুষের অ্যাপ ক্যাবে যাতায়াত অনেকখানি ব্যহত হচ্ছে কারণ সাধারণ মানুষ অনেকটাই নিরাপত্তাহীনতায় ভুগছেন। আর এই কারণেই গুগল ম্যাপ নিয়ে আসতে  চলেছে একটি সম্পূর্ণ নয়া ফিচার। অ্যাপ ক্যাবের ক্ষেত্রে ক্যাব চালক যদি কোনও সঠিক পথ ছেড়ে অন্য কোনও পথ ধরেন তখনই এই ফিচার নোটিফিকেশন দিয়ে আপনাকে তা জানান দেবে। 

প্রসঙ্গত, গুগল ম্যাপে কেউ নিজের লোকেশন দেওয়ার পরই গুগল ম্যাপে রুট দেখা যায়। আর এবার তার সঙ্গে দেখা যাবে 'স্টে সেফার'এবং 'গেট অফ রুট অ্যালার্ট'নামে দুটি অপশন। এর ফলে আপনার ক্যাব চালক যদি গুগলের দেখানো পথ থেকে ০.৫ কিলোমিটার দূরে চলে গেলেই একটি নোটিফিকেশন ভেসে উঠবে  আপনার মোবাইল ফোনে। সেই নোটিফিকেশনে ট্যাপ করলেই গাড়ী চালক আসল রুটের থেকে ঠিক কতদূরে রয়েছে সেই বিষয়টি যাত্রী জানতে পারবেন। 

এরপর সেই ট্রিপ-এর লাইভ ট্র্যাক-এর সম্পর্কে যাবতীয় তথ্য বন্ধু বা পরিবারের সকলের সঙ্গে সেই বিষয়টি শেয়ার করা যাবে। সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল ম্য়াপের নতুন ভার্সানে এই ফিচারটি পাবেন।