রবিবার সকালে দুষ্কৃতির সঙ্গে পুলিশের গুলির লড়াইয়ে উত্তেজনা ছড়ালো দিল্লির অক্ষরধাম মন্দির চত্ত্বরে। পুলিশ জানিয়েছে এদিন সকাল ১০টা ৪৫ মনবিট নাগাদ একটি গাড়িতে করে চার দৃষ্কৃতী অক্ষরধাম মন্দিরের কাছেই পুলিশের উপর গুলি ছুড়ে পালায়। পাল্টা গুলি চালিয়েও তাদের কাবু করা যায়নি।

পুলিশ সূত্রে খবর এদিন অক্ষরধাম মন্দিরের কাছেই ওই চার দুষ্কৃতীকে গাড়ি নিয়ে ঘুরঘুর করতে দেখে পুলিশের সন্দেহ হয়। আর তাতেই গাড়িটিকে থামতে বলা হয়। এরপর আচমকাই গাড়ির ভিতর থেকে পুলিশকর্মীদের লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। তারপরই অতি দ্রুত গাড়িটি নিয়ে চম্পট দেয় তারা।   

প্রাথমিক ভাবে গুলির সামনে পড়ে হতবম্ভ হয়ে গেলেও দ্রুতই পুলিশও তাদের তাড়া করে। পাল্টা এক রাউন্ড গুলিও ছোড়া হয়। কিন্তু গীতা কলোনির ফ্লাইওভার দিয়ে দুষ্কৃতীরা পালায়। ঘটনায় কেউ হতাহত হননি।
 
প্রকাশ্য় দিবালোকে এই ঘটনা ঘটায় এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার পিছনে কোনও নাসকতার মতলব ছিল কিনা সেই নিয়ে প্রশ্ন ওঠে। পুলিশ অবশ্য সন্তচ্রাসবাদ বা নাশকতার অভিযোগকে বিশেষ পাত্তা দিচ্ছে না। তারা জানিয়েছে, দিন কয়েক ধরেই অক্ষরধাম মেট্রো স্টেশনের ফুট ব্রিজের কাছে একটি গ্যাঙ পথচারীদের ছিনতাই করছে বলে খবর ছিল। এরা চারজন ওই গ্যাঙের সদস্য বলেই পুলিশের ধারণা। ঘটনাটির তদন্ত শুরু হয়েছে।