Asianet News Bangla

অবন্তিপোরায় বিরাট সাফল্য, খতম জাকির মুসার উত্তরসুরি, নটে গাছ কি মুড়োলো আল কায়দার

মঙ্গলবার সন্ধ্যায় কাশ্মীরের অবন্তিপোরায় সংঘর্ষে খতম হয়েছিল তিন জঙ্গি। তাদের মধ্যে ছিলেন জাকির মুসার উত্তরাধিকারিও। ফলে আল কায়দার কাশ্মীরি সংস্করণ আনসার ঘজওয়াত-উল-হিন্দ জঙ্গি গোষ্ঠী ভেঙে যেতে পারে। গত মে মাসেই নিহত হয়েছিল জাকির মুসা।

Hamid Lelhari successor of Zakir Musa killed in encounter in Awantipora
Author
Kolkata, First Published Oct 23, 2019, 1:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সন্ধ্যায় জম্মু কাশ্মীরের অবন্তিপোরা ভারতীয় সেনাবাহিনির সঙ্গে সংঘর্ষে খতম হয়েছিল তিন জঙ্গি। তাদের পরিচয় জানতে দেখা গেল বিরাট সাফল্য এসেছে। এই এক সংঘর্ষে নটে গাছ মুড়োনো উপক্রম হয়েছে আনসার ঘজওয়াত-উল-হিন্দ জঙ্গি গোষ্ঠীর।

জম্মু কাশ্মীর পুলিশের পক্ষ থেকে খতম তিন জঙ্গির পরিচয় প্রকাশ করা হয়েছে। তাদের নাম নাভিদ তাক, হামিদ লোন ওরফে হামিদ লেলহারী এবং জুনেইদ ভাট। এই হামিদ লোন ওরফে হামিদ লেলহারী-ই আনসার ঘজওয়াত-উল-হিন্দ জঙ্গি গোষ্ঠীর প্রতিষ্ঠাতা জাকির মুসার উত্তরাধিকারি হিসেবে জঙ্গি গোষ্ঠীটির প্রধান নেতা হিসেবে উঠে এসেছিল।

ঘজওয়াত-উল-হিন্দ জঙ্গি গোষ্ঠী আসলে আল কায়দা জঙ্গি গোষ্ঠীর কাশ্মীরি সংস্করণ। চলতি বছরের মে মাসেই জাকির মুসাকে জম্মু কাশ্মীরের ত্রালে খতম করেছিল ভারতীয় সেনাবাহিনি। এইবার লেলহারির মৃত্যুর পর জম্মু কাশ্মীরে আল কায়দার আর একজন বড় নেতাও অবশিষ্ট রইল না। কাজেই এই গোষ্ঠীটি এবার ভেঙে যেতে পারে বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার বিকেলেই অবন্তিপোরায় জঙ্গি উপস্থিতির খবর আসে ভারতীয় সেনাবাহিনির কাছে। এরপরই অবন্তিপোরার শহরাঞ্চলের ঠিক বাইরে একটি এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি চালায় ভারতীয় সেনা। তারপরই জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময় শুরু হয়। বেশ কিছুক্ষণের গুলির লড়াইয়ে ওই তিন জঙ্গি খতম হয়েছিল। মৃত জঙ্গিদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র ও কার্তুজও উদ্ধার করা হয়েছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios