05:46 PM (IST) Jan 26
প্রজাতন্ত্র দিবসে সদগুরুর বার্তা

মাটি বাঁচাও আন্দোলনের ডাক সদগুরুর। আরও জানতে ক্লিক করুন নিচের লিঙ্কে।

Sadhguru’s Republic Day Message: 'মাটি বাঁচাও আন্দোলন'-র ডাক, প্রজাতন্ম দিবসের বার্তায় বললেন সদগুরু

 

05:29 PM (IST) Jan 26
প্রজাতন্ত্র দিবসে পুরুলিয়া শহরের রাস্তায়, 'ভ্যাকসিনেশন অন হইল'

  প্রজাতন্ত্র দিবসের দিন পুরুলিয়া শহরের রাস্তায়  "ভ্যাকসিনেশন অন হইল"।দিনভর পুরুলিয়া শহরের বিভিন্ন মোড় থেকে অলি গলি ঘুরলো ভ্যাক্সিনেশন অন হুইল।সাস্থ্য দপ্তর এবং একটি স্বেচ্ছাসেবি সংস্থার যৌথ উদ্যোগে মোট ১০০০ মানুষকে টিকা করনের টার্গেট নিয়ে পুরুলিয়া শহরের জনবহুল এলাকা পোস্ট অফিস মোড়,হাসপাতাল মোড়, এবং হাটতলা মোড়ে থামল ভ্যাকসিন মোবাইল ভ্যান।নানান কাজে ব্যাস্ত পথ চলতি মানুষকে থামিয়ে তাদের আধার কার্ড,ভোটার কার্ড,প্যান কার্ড বা রেশন কার্ড দেখিয়ে দেওয়া হল কোভিশিল্ড এর প্রথম ডোজ এবং কোভ্যাকসিন ও কোভিশিল্ড এর প্রথম এবং দ্বিতীয় দুটি ডোজেই দেওয়া হল। 

04:40 PM (IST) Jan 26
প্রজাতন্ত্র দিবসের পতাকা উত্তোলনকে কেন্দ্র করে উত্তেজনা ভাঙড়ে

প্রজাতন্ত্র দিবসের পতাকা উত্তোলনকে কেন্দ্র করে উত্তেজনা ভাঙড়ে। ভাঙড় থানার গড়াইজুলি এলাকার ঘটনা। প্রজাতন্ত্র দিবসের দিন সেখানে জাতীয় পতাকা উত্তোলনের ব্যবস্থা করেছিল আই এস এফ এর কর্মীরা। তৃণমূল কর্মীরা বাধা দেয় বলে অভিযোগ। 

03:57 PM (IST) Jan 26
জাতীয় পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস উদযাপন রেলের

জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে পূর্ব রেল উদযাপন করল ৭৩তম প্রজাতন্ত্র দিবস। অনুষ্ঠানে উঠে এলো পূর্ব রেলের কাজের বিবরণ। আজকে পূর্ব রেলের স্পোর্টস কমপ্লেক্সে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরার উপস্থিতিতে ৭৩তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান শুরু হয় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে।  পূর্ব রেলের আরপিরফের পক্ষ থেকে প্যারেডের মাধ্যমে তাকেবিশেষভাবে  স্যালুট জানিয়ে সন্মান প্রদর্শন করা হয়। 

02:54 PM (IST) Jan 26
উল্টো পতাকা তুললেন হিরণ

জাতীয় পতাকা তুলতে গিয়ে অস্বস্তিতে পড়লেন টলি অভিনেতা তথা বিধায়ক হিরণ। পূর্ব মেদিনীপুরের এক জায়গায় প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি উল্টো পতাকা তুললেন। পরে তিনি দাবি করেন, প্রচন্ড হাওয়া দিচ্ছিল, তাতেই পতাকা উল্টে যায়। তবে তৎক্ষণাৎ তারা সেই ভুল সংশোধন করে নিয়েছেন।     

02:39 PM (IST) Jan 26
ভাঙরে জাতীয় পতাকা উত্তোলন ঘিরে সংঘর্ষ

ভাঙরে জাতীয় পতাকা উত্তোলনকে ঘিরে তৃণমূল-আইএসএফ সংঘর্ষ। পরে জাতীয় পতাকা তোলেন নওশাদ সিদ্দিকি। এলাকায় মোতায়েন ভাঙর থানার পুলিশ।

01:44 PM (IST) Jan 26
সারা দেশের সঙ্গে বাঁকুড়া জেলা জুড়ে পালিত হল ৭৩ তম প্রজাতন্ত্র দিবস

সারা দেশের পাশাপাশি বাঁকুড়া জেলা জুড়ে পালিত হল ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। বাঁকুড়া স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক কে রাধিকা আইয়ার। ছিলেন পুলিশ সুপার ধৃতিমান সরকার। জেলা পুলিশের তরফ থেকে অভিবাদন জানানো হয় জেলাশাসক ও পুলিশ সুপার কে। জেলাপুলিশের তরফে হর্ষধ্বনি দেওয়া হয়।  জেলা পুলিশের সশস্ত্র বাহিনীর পাশাপাশি জেলা পুলিশের বিভিন্ন বিভাগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা কুচকাওয়াজের মাধ্যমে জেলা শাসককে অভিবাদন জানায় ।

01:17 PM (IST) Jan 26
কুচকাওয়াজে রাফালের প্রথম ভারতীয় মহিলা পাইলট

রাজপথে বায়ুসেনার ট্যাবলোতে দেখা গেল রাফালে যুদ্ধ বিমানের প্রথম ভারতীয় মহিলা পাইলট, ফ্লাইট লেফটেন্যান্ট শিবাঙ্গী সিং-কে।

 আরও পড়ুন - Republic Day Parade: বায়ুসেনার ট্যাবলোয় ফ্লাইট লেফটেন্যান্ট শিবাঙ্গী সিং, চিনে নিন বীরাঙ্গনাকে

01:15 PM (IST) Jan 26
সরকারি অনুষ্ঠানে বিরোধী দলনেতা আমন্ত্রিত না হওয়ার ইস্যুতে ক্ষুব্ধ সুকান্ত

 প্রজাতন্ত্র দিবসে রাজ্য়ের সরকারি অনুষ্ঠানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আমন্ত্রণ করা হয়নি, 'এই অস্যুতে এদিন সুকান্ত মজুমদার বলেছেন,  দুর্ভাগ্যজনক।  আমাদের সংবিধান মেনে বিরোধীর অধিকার আছে। এরাজ্যে সেটা মানা হয় না। কিন্তু গুজরাতে কংগ্রেস, বিজেপি উন্নয়নে রাজনীতি করে না। তাদের অগ্রগতি হয়। আমাদের দুর্ভাগ্য এরাজ্যে আগে রাজনীতি।  শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন। যে আমাকে হারিয়েছেন, তাঁকে তো সন্মান করতে হবে। এরা শেখেনি।'

12:44 PM (IST) Jan 26
উৎসাহ, সাহস ও উদ্দীপনার মধ্য দিয়ে রাজপথে সমাপ্ত হল কুচকাওয়াজ

প্রজাতন্ত্র দিবসে রাজপথে কুচকাওয়াজ আজ পূর্ণ উৎসাহ, সাহস ও উদ্দীপনার মধ্য দিয়ে সমাপ্ত হল। সামরিক শক্তির পাশাপাশি রাজ্যগুলির সাংস্কৃতিক ঝলকও দেখা গেল কুচকাওয়াজে। এখন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ রাজপথ ছেড়ে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছেন।

12:39 PM (IST) Jan 26
বাতাসে ছাড়া হয়েছে শত শত 'ত্রিবর্ণ' বেলুন

ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসের প্যারেড শত শত ত্রিবর্ণ বেলুন বাতাসে উড়িয়ে দিয়ে শেষ হয়েছে। এসময় বাতাসে ভেসে আসে জাতীয় পতাকার রঙ-এর ত্রিবর্ণ' বিশাল ছবি।

12:28 PM (IST) Jan 26
৭ রাফালে, ১৭ জাগুয়ার ও মিগ-২৯ এর গৌরবজ্জ্বল প্রদর্শণ দেখিয়েছে

প্রজাতন্ত্র দিবসে আয়োজিত প্যারেডে এই বছরের গ্র্যান্ড ফ্লাই-পাস্টে প্রথমবারের মতো ৭৫ টি বিমান অন্তর্ভুক্ত করা হয়েছিল। প্রদর্শনীতে থাকা বিমানের মধ্যে রয়েছে মিগ-২৯, সেই সঙ্গে রাফালে। ৭ রাফালে, ১৭ জাগুয়ার এবং মিগ-২৯ কুচকাওয়াজে তাদের দক্ষতার দেখা মিলল।

 

 

 

12:24 PM (IST) Jan 26
প্রজাতন্ত্র দিবস পালন বারাসাত কাছারি ময়দানে

৭৩ তম প্রজাতন্ত্র দিবস পালিত হয় উত্তর ২৪ পরগণার বারাসাত কাছারি ময়দানে। তবে কোভিডের জেরে এবছরও করোনা আবহে বারাসাত কাছারি ময়দানে খুব একটা জাঁকজমক নেই প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। প্রতিবছরই প্রশাসনিক গত ভাবে প্রজাতন্ত্র দিবসে প্রশাসনিক দপ্তরের আধিকারিকদের কুচকাওয়াজের পাশাপাশি অংশগ্রহণ করত বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা। স্কুলগুলো বন্ধ থাকায় প্যারেডে অংশ নিচ্ছে না স্কুলের ছাত্র ছাত্রীরা। শুধুমাত্র পুলিশ, সিভিল ডিফেন্স এবং আফগানি দপ্তরের বিশেষ প্লাটুন অংশ নেয় প্রজাতন্ত্র দিবসের বিশেষ কুচকাওয়াজে।

12:24 PM (IST) Jan 26
ঋষি অরবিন্দর ১৫০ তম জন্মবার্ষিকীর স্মরণে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের ট্যাবলো

ঋষি অরবিন্দর ১৫০ তম জন্মবার্ষিকীর স্মরণে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের ট্যাবলো প্রদর্শনী 

 

12:20 PM (IST) Jan 26
প্যারেডে দেখা মিলল উত্তরপ্রদেশের গ্র্যান্ড ট্যাবলোর

উত্তর প্রদেশের ছক রাজ্য সরকারের নতুন ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ নীতি এবং শিল্প উন্নয়ন নীতির উপর ভিত্তি করে 'এক জেলা এক পণ্য'-এর মাধ্যমে দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থানের মাধ্যমে কৃতিত্বের দেখা মিলল ট্যাবলোতে। এর সাথে কাশী বিশ্বনাথ করিডোরও প্রদর্শন করা হয়।

12:17 PM (IST) Jan 26
প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন দেব

পতাকা হাতে নিয়ে ৭৩ প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন টলি অভিনেতা দেব, 

View post on Instagram
 
12:14 PM (IST) Jan 26
উত্তর দিনাজপুরে প্রজাতন্ত্র দিবস পালন

উত্তর দিনাজপুরে প্রজাতন্ত্র দিবস পালন। রায়গঞ্জ স্টেডিয়ামে কোভিড বিধি মেনে পালিত হয় সাধারনতন্ত্র দিবস উদযাপন।  সকাল ৯ টা বেজে ৫ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন করেন উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা।  উপস্থিত ছিলেন রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সানা আখতার। জাতীয় পতাকা উত্তোলনের পর সম্মিলিত বাহিনী পরিদর্শন করেন জেলাশাসক।  রায়গঞ্জ স্টেডিয়ামে আয়োজিত ৭৩ তম সাধারনতন্ত্র দিবসের মূল আকর্ষন ছিল সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ প্রদর্শন।  উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন দপ্তরের  সামাজিক কল্যানমূলক কাজের উদাহরন তুলে ধরে ১১ টি ট্যাবলো প্রদর্শন করে। সবচেয়ে উল্লেখযোগ্য ট্যাবলো ছিল রায়গঞ্জ পুরসভা আয়োজিত 'লক্ষীর ভান্ডার' প্রকল্পের ট্যাবলো।

12:13 PM (IST) Jan 26
তেরঙ্গা হাতে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা মিমি চক্রবর্তীর

৭৩ তম প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছা জানালেন মিমি চক্রবর্তী, 

View post on Instagram
 
12:13 PM (IST) Jan 26
সমাপ্ত রাজপথের অনুষ্ঠান

জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শেষ হল নয়াদিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান।

12:12 PM (IST) Jan 26
নেতাজি স্মরণে দিল্লির রাজপথে CPWD ট্যাবলো

নেতাজি স্মরণে দিল্লির রাজপথে CPWD ট্যাবলো। অনন্য মুহূর্তের সাক্ষী হল দেশ। 

 

Read more Articles on