গত এক শতাব্দীর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে উত্তেজনাকর নির্বাচনের ভোট গণনা চলছে। ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এবং রিপাবলিকান প্রার্থী তথা বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর মধ্যে এই মুহূর্তে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। এরমধ্যে বিশ্বের প্রাচীনতম গণতন্ত্রে প্রেসিডেন্টের জয় কামনা করে হাজার হাজার মাইল দূরে বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্র ভারতে এক হিন্দুত্ববাদী সংগঠনকে 'যজ্ঞ' করতে দেখা গেল।

একটি বেদীর উপর ডোনাল্ড ট্রাম্পের ছবি রেখে আগুন জ্বেলে যজ্ঞ করেছে হিন্দু সেনা। সংবাদমাধ্যম রয়টার্সের প্রকাশিত এক ভিডিওতে দেখা গিয়েছে ট্রাম্পের জয় চেয়ে মন্ত্রোচ্চারণ করতে, যজ্ঞে ঘৃতাহুতি দিতে। 'লং লিভ ডোনাল্ড ট্রাম্প' বলে স্লোগানও দিতে দেখা গিয়েছে এই বিতর্কিত সংগঠনের সদস্যদের। এর আগে ট্রাম্পের জন্মদিন পালন করেছিল তারা। 'ইসলামী সন্ত্রাসবাদের হাত থেকে মানবতাকে বাঁচাতে আমেরিকা এবং পুরো বিশ্বের ট্রাম্পকে প্রয়োজন', বলে জানিয়েছে তারা।

এই হিন্দু সেনার সভাপতি বিষ্ণু গুপ্তাই সম্প্রতি ফ্রান্সে র্লাসে হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র দেখিয়ে খুন হওয়া শিক্ষক স্যামুয়েল প্যাটির স্মৃতিতে দিল্লীতে একটি স্মৃতিসৌধ গঠন করায় নেতৃত্ব দিয়েছিলেনয ট্রাম্পের জন্য যজ্ঞানুষ্ঠানের নেতৃত্ব দিয়েছেন তিনিই। ফুল দিয়ে সাজানো যজ্ঞস্থলে ট্রাম্পের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিও দেখা গিয়েছে।

বিষ্ণু গুপ্তা জানিয়েছেন ইসলামী সন্ত্রাসবাদীরা ধর্মের নামে নিরীহ মানুষের শিরশ্ছেদ করছে। তারা মানবতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ঐক্যবদ্ধ হয়ে এই লড়াই লড়তে হবে এবং এই জন্য ডোনাল্ড ট্রাম্পের আরও একবার মার্কিন রাষ্ট্রপতি হওয়া প্রয়োজন বলে মনে করছে তার সংগঠন। কারণ ট্রাম্পই ইসলামিক স্টেটের প্রাক্তন প্রধান আবু বকর আল-বাগদাদি এবং ইরানের প্রাক্তন মেজর জেনারেল কাসেম সোলাইমানি-কে হত্যা করা হয়েছে। ট্রাম্পের জয় ভারতের চিনবিরোধী ও পাকিস্তান বিরোধী অবস্থানের জন্যও কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ বলে মনে করঝছে হিন্দু সেনা।