অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সকল সম্প্রদায়ের মানুষকে এই রায়কে সহজভাবে গ্রহণ করার আবেদন জানিয়েছেন তিনি।

দীর্ঘদিন  আইনি লড়ার পর শেষপর্যন্ত অযোধ্যা মামলার নিষ্পত্তি হয়ে গেল সুপ্রিম কোর্টে। শনিবার সর্বসম্মতিক্রমে অযোধ্যা বিতর্কিত জমি রামলালাকে হস্তান্তর করার নির্দেশ দিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গৈগ-এর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ। আর মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে পাঁচ একর বিকল্প জমি দেওয়ারও নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। রায় ঘোষণার পর টুইট করে  প্রতিক্রিয়া দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন, 'রামজন্মভূমি নিয়ে সুপ্রিম কোর্টের সর্বসম্মত রায়কে স্বাগত জানাচ্ছি। দেশের সমস্ত সম্প্রদায়ের মানুষের কাছে আবেদন জানাচ্ছি, এই রায়কে সহজভাবে গ্রহণ করুন। এবং এক ভারত, শ্রেষ্ঠ ভারতের ধারণার প্রতি প্রতিজ্ঞাবদ্ধ হোন।'  দেশের বিচারব্যবস্থা ও বিচারপতিদের অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর টুইট,  'রাম জন্মভূমি নিয়ে দীর্ঘদিন ধরেই আইনি লড়াই চলছে। অবশেষে একটি সিদ্ধান্ত হল। আমি দেশের বিচারব্যবস্থা ও বিচারপতিদের অভিনন্দন জানাচ্ছি।'

 

 

 

এদিকে অযোধ্যা মামলায় যখন রায় শোনাচ্ছিল সুপ্রিম কোর্ট, তখন কার্তারপুরে করিডোর উদ্বোধনে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে রায় ঘোষণা পর কয়েক ঘণ্টার পর টুইট করে প্রতিক্রিয়া দেন তিনিও।  প্রধানমন্ত্রী বক্তব্য, 'অযোধ্যা জমি বিতর্কে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। এই রায়কে কোনও পক্ষের জয় বা পরাজয় হিসেবে দেখা উচিত।' সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন আরএসএস প্রধান মোহন ভাগবতও।