কিছুদিন আগেই কেরলের সিপিআইএম-এর রাজ্য সম্পাদক কে বালাকৃষ্ণনের ছেলে বিনয় কোদিয়েরী বালাকৃষ্ণনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন এক বার ডান্সার। তাঁর অভিযোগ ছিল বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে একাধিকবার সহবাস করেন তিনি। তিনি যে বিবাহিত একথা  লুকিয়েই ওই মহিলার সঙ্গে সহবাস করেন বলে অভিযোগ। এর ফলে তাঁদের একটি সন্তানও রয়েছে। প্রথমে সবকিছু ঠিকঠিক চললেও পরে থেকে সন্তান জন্মের পর তিনি ওই অভিযোগকারীকে বিয়ে করতে এবং তাঁর সন্তানের দায়িত্ব নিতে অস্বীকার করলে তিনি বিষটি প্রকাশ্যে আনেন এবং পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। 

আর এই ঘটনার জেরেই সিপিআইএম নেতা কে বালাকৃষ্ণনের ছেলে বিনয় কোদিয়েরী বালাকৃষ্ণনের বিরুদ্ধে  লুকআউট নোটিস জারি করল মুম্বই পুলিশ। তবে ইতিমধ্যেই গ্রেফতারি এড়াতে আগাম জামিনের আবেদন করেছিলেন ধর্ষণে অভিযুক্ত বিনয়। কিন্তু এখন তিনি গ্রেফতারি এড়াতে পারবেন কি না তা নির্ভর করছে আদালতের ওপর। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজ তাঁর জামিন নিয়ে আদালতে একটি শুনানির কথা রয়েছে। এর মধ্যে মুম্বই পুলিশের একটি দল কেরালায় তাঁর বাড়িতে বেশ কয়েকবার হানাও দিয়েছে। কিন্তু অভিযুক্তকে গ্রেফতার করতে ব্যর্য হয়েছেন পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩৭৬ ধারায় ধর্ষণ ৪২০ ধারায় প্রতারণার মামলা রুজু করেছে।