Asianet News Bangla

এবার ব্রিটেনকে ছাপিয়ে চারে ভারত, গত ২৪ ঘন্টায় রেকর্ড বৃদ্ধি দিল্লি-মহারাষ্ট্রে


ব্রিটেনকে ছাপিয়ে গেল ভারত

সবচেয়ে করোনাধ্বস্ত দেশগুলির তালিকায়

সামনে এখন শুধু মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং রাশিয়া

এখনকার করোনা পরিসংখ্যানটা ঠিক কী

India overtakes Britain to become fourth worst-affected nation by Covid-19
Author
Kolkata, First Published Jun 11, 2020, 10:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার ব্রিটেনকেও ছাপিয়ে গেল ভারত। সামনে এখন শুধু মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং রাশিয়া। গত ২৪ ঘন্টায় ফের একদিনে সর্বোচ্চ নতুন করোনাভাইরাস মামলার রেকর্ডও হল দেশে। সবমিলিয়ে ওয়ার্ল্ডোমিটার সংস্থার পরিসংখ্যান অনুসারে ভারতের মোট করোনা রোগীর সংখ্যা বর্তমানে ২,৯৭,০০১ জন। আর মোট ২,৯১,৪০৯ জন রোগী নিয়ে পিছনে পড়ে গেল ব্রিটেন।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী এখনও করোনাভাইরাস সংক্রমণের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্রই। ট্রাম্পের দেশে মৃতের সংখ্যাই ১,১৫,৩৭৫, আর মোট আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার রাতে দাঁড়িয়েছে ২০,৭৪,৩৯৭। অ্যআক্টিভ কেস অর্থাৎ যাঁরা এখনও রোগের সঙ্গে লড়ছেন, সেই সংখ্যাটাও ভয় ধরানো, ১১,৪৯,৮৬৮। আমেরিকার পরই রয়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। সেখানকার মোট করোনাভাইরাস মামলার সংখ্যা ৭৮৭,৪৮৯। তারপর আছে পুতিনের দেশ রাশিয়া, আক্রান্তের সংখ্যা ৫,০২,৪৩৬।

ভারতে, গত ২৪ ঘন্টায় ভারতে ৯,৮৪৬ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। মহারাষ্ট্র এবং দিল্লি দুই রাজ্যতেই ফের একদিনে সর্বোচ্চ নতুন করোনাভাইরাস মামলার সংখ্যা বৃদ্ধির রেকর্ড হয়েছে। এই দুই জায়গাতেই মাত্রাহীনভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ছে। মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৩,৬০৭ জন নতুন কোভিড-১৯ রোগীর সন্ধান পাওয়া গিয়েছে এবং মৃত্যু হয়েছে ১৫২ জনের। বর্তমানে এই রাজ্যের মোট কোভিড রোগীর সংখ্যা ৯৭,৭৪৮। অর্থাৎ, শুক্রবার রাতের মধ্য়েই এই রাজ্যের আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছুঁয়ে ফেলতে চলেছে। মহারাষ্ট্রে কোভিড জনিত কারণে মৃত্যুর সংখ্যা এখন ৩,৫৯০।

অন্যদিকে দিল্লিতে গত ২৪ ঘন্টায় পাওয়া নতুন করোনাভাইরাস কেসের সংখ্যা ১,৮৭৭। আর মোট মৃতের সংখ্যা বুধবার রাতে ছিল ৯৮৪। এদিন বেড়ে হয়েছে ১,০৮৫।

Follow Us:
Download App:
  • android
  • ios