মঙ্গলবার কিছু  স্বস্তি দিয়ে ছিল। তারপর থেকেই আবার উর্ধ্বগামী দেশে করোনাভাইরাসে আক্রান্তের গ্রাম। বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৭৮ হাজারেরের বেশি। আর এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬৮ লক্ষ ৩৫ হাজার ৬৫৬জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৯৭১ জন। দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫ হাজার ৫২৬। 


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে এপর্যন্ত সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৫৮ লক্ষেরও বেশি। আর অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ লক্ষ পার করেছে। কিছুদিন আগেও করোনাভাইরাসের আক্রান্তের দৈনিক গড় ৯০-৯৫ হাজার ছিল। কিন্তু অক্টোবর মাসের চলতি সপ্তাহ থেকে আক্রান্তের হার কিছুটা হলেও কমেছে বলেই দাবি করা হয়েছে। বিশ্বের করোনা আক্রান্ত অন্যান্য দেশগুলির তুলনায় এই দেশে সুস্থতার হার অনেকটাই বেশি বলে দাবি করা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রকের তরফে। 


তবে দৈনিক আক্রান্তের তালিকায় এখনও আমেরিকা আর ব্রাজিলের আগে রয়েছে ভারত। কারণ গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫০ হাজারেরও বেশি মানুষ। আর ব্রাজিলে সেই সংখ্যাটা ৩১ হাজারের বেশি। করোনা আক্রান্ত ক্ষতিগ্রস্ত দেশগুলির ক্রমতালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এই আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ ছাড়িয়েছে। আর দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আক্রান্তের সংখ্যা ৭৭ লক্ষের বেশি।