Asianet News BanglaAsianet News Bangla

Indian Railway Job -ভারতীয় রেলে চাকরির দারুণ সুযোগ, দিতে হবে না কোনও লিখিত পরীক্ষা

চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসে শিক্ষানবিশ পদে ৪৯২ জনকে নিয়োগ করবে ভারতীয় রেল। পদগুলির জন্য রেজিস্ট্রেশনের শেষ দিন তেসরা অক্টোবর

Indian Railway Recruitment 2021, know all details here bpsb
Author
Kolkata, First Published Sep 22, 2021, 7:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সরকারি চাকরিপ্রার্থীদের (interested candidates) জন্য খুশির খবর। লিখিত পরীক্ষা ছাড়াই রেলে (Indian Railways) চাকরির সুযোগ। চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কসে শিক্ষানবিশ পদে ৪৯২ জনকে নিয়োগ (hiring) করবে ভারতীয় রেল। পদগুলির জন্য রেজিস্ট্রেশনের শেষ দিন তেসরা অক্টোবর, ২০২১। তাই সমস্ত আগ্রহী প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট apprenticeshipindia.org এর মাধ্যমে পদগুলির জন্য আবেদন করতে হবে।

Indian Railway Recruitment 2021, know all details here bpsb

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী মেশিনিস্ট, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, ফিটার, টার্নার, পেইন্টার এবং এ সি মেকানিক সহ বেশ কয়েকটি পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

যোগ্যতা 

১. প্রার্থীদের অবশ্যই আইটিআই পরীক্ষা (এনসিভিটি) পাস করতে হবে এবং বিজ্ঞপ্তিযুক্ত ট্রেডগুলিতে একটি চূড়ান্ত বা অস্থায়ী শংসাপত্র থাকতে হবে।

২. কাউন্সিল অফ বোর্ড অফ স্কুল এডুকেশন ইন ইন্ডিয়া (সিওবিএসই) কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী বা সমমান পাস করা প্রার্থীদের জন্য বাধ্যতামূলক।

৩. প্রার্থীদের বয়স ১৫বছর পূর্ণ করতে হবে। কিন্তু ১৫ সেপ্টেম্বর ২০২১ অনুযায়ী ২৪ বছরের কম হতে হবে।

কীভাবে আবেদন করবেন

- অফিসিয়াল ওয়েবসাইটে যান: apprenticeshipindia.org

- আপনার ব্যক্তিগত বিবরণ দিয়ে রেজিস্টার করুন, লগ ইন করুন এবং সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করুন

- ফর্মটি ডাউনলোড করুন এবং ভবিষ্যতের যে কোন রেফারেন্সের জন্য প্রিন্ট আউট নিন

Indian Railway Recruitment 2021, know all details here bpsb

নির্বাচন পদ্ধতি

শিক্ষানবিশ পদে বাছাইয়ের জন্য কোন লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ/ মৌখিক পরীক্ষা নেই। পোর্টালে মেধা তালিকার ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। মেধা তালিকা দশম শ্রেণীর পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর নির্ভর করবে। তালিকায় নাম উঠলে প্রার্থীরা কল লেটারের মাধ্যমে তথ্য পাবেন, এই কল লেটার তাঁরা তাঁদের ইমেইলে পাবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios