দৈনিক সংক্রমণে ফের বৃদ্ধি। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯৬,৪২৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫২ লক্ষ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৪,৩৭২। পাঁচ রাজ্যে করোনা সংক্রমণ মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে। 

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েক দিন ধরেই ৯০ হাজারের আশপাশে ঘোরাফেরা করছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৬ হাজার ৪২৪ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। ওই সময়ের মধ্যে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৪ হাজার ৫৩১ ও ৩৬ হাজার ৩০৩ জন। আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতের দৈনিক সংক্রমণ অনেক বেশি। গত দেড় মাস ধরে এই ধারা অব্যাহত রয়েছে।

শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬,৪২৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৫২,১৪,৬৭৮ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ১০,১৭,৭৫৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪১,১২,৫৫১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭,৪৭২ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৮.৮৬ শতাংশ। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৪,৩৭২। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,১৭৪ জনের। মৃতের হার ১.৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১০,০৬,৬১৫ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

এই মুহূর্তে দেশে করোনাজয়ীর সংখ্যা সক্রিয় করোনা রোগীর চারগুণেরও বেশি। যা এই আতঙ্কের মধ্যেও খানিকটা স্বস্তি দিচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার সংখ্যাটা খানিকটা কমেছে। বৃহস্পতিবার প্রায় লাখ দশেক নমুনা পরীক্ষা করা হয়েছে।