Asianet News BanglaAsianet News Bangla

IndiGo Loader: লাগেজ তুলে ক্লান্ত, বিমানে ঘুমিয়ে আবুধাবি পৌঁছে গেলেন বিমানকর্মী

অদ্ভুত ঘটনা ঘটল রবিবার ইন্ডিগো বিমান সংস্থার এক লোডারের সঙ্গে। রবিবার আবুধাবিতে অবতরণ করার সময় মুম্বই বিমানবন্দরের এক লোডারকে একটি ইন্ডিগো ফ্লাইটের কার্গো হোল্ড এলাকায় ঘুমন্ত অবস্থায় পাওয়া যায়।

IndiGo loader falls asleep in flight cargo area, ends up in Abu Dhabi bpsb
Author
Kolkata, First Published Dec 14, 2021, 8:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মজার ঘটনা। কাজ করতে করতে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছিলেন। চোখ যখন খুলল তিনি তখন আবু ধাবিতে। এমনই অদ্ভুত ঘটনা ঘটল রবিবার ইন্ডিগো বিমান সংস্থার এক লোডারের (IndiGo loader) সঙ্গে। রবিবার আবুধাবিতে(Abu Dhabi) অবতরণ করার সময় মুম্বই বিমানবন্দরের এক লোডারকে একটি ইন্ডিগো ফ্লাইটের কার্গো হোল্ড এলাকায় (flight cargo area) ঘুমন্ত অবস্থায় পাওয়া যায়। 

আধিকারিকরা জানাচ্ছেন মুম্বই-আবু ধাবি ফ্লাইটের কার্গো বগিতে লাগেজ লোড করার পর লোডারদের মধ্যে একজন সেখানেই ঘুমিয়ে পড়ে। কার্গোর দরজা বন্ধ ছিল এবং মুম্বই বিমানবন্দর থেকে বিমানটি ওড়ার পরেই সেই লোডার ঘুম থেকে জেগে ওঠে।

ঘুম থেকে উঠে কার্যত কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ে সেই লোডার। পরে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী শহরে বিমানটি নামার পরে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। তিনি সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। গোটা ঘটনাটি জানানো হয় সেদেশের বিমানবন্দর কর্তৃপক্ষকে। সেই লোডারকে দেশে ফেরানোর জন্য ছাড়পত্র ও অনুমতি চাওয়া হয়। পরে সেদিনই যাত্রী হিসেবে একই ফ্লাইটে তাঁকে মুম্বইতে ফিরিয়ে আনা হয়। 

IndiGo loader falls asleep in flight cargo area, ends up in Abu Dhabi bpsb

মঙ্গলবার ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এক বিবৃতিতে বলেছে যে তারা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। কি করে ওই লোডার আবুধাবিতে পৌঁছে গিয়েছিলেন, তার বিস্তারিত তথ্য চেয়ে পাঠানো হয়েছে। এদিকে, এক বিবৃতিতে কেন্দ্র জানিয়েছে  আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখা হয়েছে আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান (International Flight) চলাচল। ১৫ই ডিসেম্বর (15th december) থেকে আন্তর্জাতিক উড়ান চালুর কথা থাকলেও আপাতত তা হচ্ছে না বলে জানিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফ থেকে জারি করা বিবৃতিতে যে দেশগুলিকে করোনা সংক্রমণের হাই রিস্ক জোনে রাখা হয়েছিল, সেই সব দেশের সঙ্গে আন্তর্জাতিক উড়ান রুট বন্ধ রেখেছিল কেন্দ্র। এই দেশগুলিকে তিনটি বিভাগে ভাগ করা হয়েছে।

বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএ জানিয়েছে যে নির্ধারিত বাণিজ্যিক আন্তর্জাতিক যাত্রী পরিষেবাগুলি পুনরায় চালু করার কার্যকর তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। করোনা ভাইরাস মহামারীর কারণে ২৩শে মার্চ, ২০২০ থেকে নির্ধারিত আন্তর্জাতিক ফ্লাইটগুলি স্থগিত রয়েছে। করোনা পরিস্থিতি দেশে আপাতত নিয়ন্ত্রণে থাকায় আন্তর্জাতিক বিমান চালুর পরিকল্পনা করেছিল ভারত। কিন্তু ফের চোখ রাঙাচ্ছে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন। ফলে সাবধানতা অবলম্বন করার জন্য এই সিদ্ধান্ত স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios