অপেক্ষার অবসান ঘটিয়ে কিছুদিন আগেই চাঁদের কক্ষপথে পৌঁছায় চন্দ্রযান-২। সব রকম বাধা পেরিয়ে নিরাপদ ভাবেই সেখানে পৌঁছায় চন্দ্রযান। এবার সেখান থেকেই চাঁদের ফটো তুলে পাঠাতে শুরু করেছে চন্দ্রযান-২।

সময়ের সঙ্গে সঙ্গে ক্রমশ চাঁদের দিকে এগিয়ে যাচ্ছে চন্দ্রযান-২। ইসরোর চেয়ারম্যান  কেসেভিন জানিয়েছেন এই ভাবে এগিয়ে যেতে আগামী ৭ সেপ্টেম্বর চাঁদের মাটিতে পা রাখবে ভারতের এই গর্ব।

 

বৃহস্পতিবার ইসরো তার নিজস্ব টুইটার থেকে চাঁদের একটি ছবি পাঠিয়ে জানায় এই কথা। টুইটটিতে জানানো হয় চন্দ্রযান-২ থেকে তোলা এটি চাঁদের প্রথম ছবি। সেখানে এও জানানো হয় লুনার সারফেসের ২৬৫০ কিলোমিটার ওপর থেকে তোলা এই ছবিটি।

আরও পড়ুন চন্দ্রযান ২-এর তোলা ছবিতে 'অ্যাপোলো ক্রেটার', 'ওরিয়েন্তালে বেসিন'! এগুলি কী জানেন

অনেক বাধা বিপত্তি কাটিয়ে ২২ শে জুলাই চাঁদের দক্ষিণ মেরুর উদ্দেশে রওনা দেয় চন্দ্রযান-২। ইসরো -এর তরফ থেকে জানান হয় আগামী ৭ সেপ্টেম্বর চাঁদে পা রাখবে চন্দ্রাযানটি। তার আগে মহাকাশ থেকে পৃথিবীর ছবি পাঠায় এই চন্দ্রযান। এর পরেই গত মঙ্গলবারে জানা যায় চাঁদের কক্ষপথে পাক খেতে শুরু করেছে চন্দ্রযান। সেই পৃথিবার ছবির পরে এবার মহাকাশ থেকে চাঁদের ছবি পাঠাল খোদ চন্দ্রযান-২। আর এই ছবি গুলিই ক্রমাগত মানুষের জানার ক্ষিদেটাকে বাড়িয়ে তুলছে যার উত্তর পাওয়া যাবে চন্দ্রযান-২ -এর চাঁদে অবতরণের পরেই।