ফের সন্ত্রাসবাদী হামলার নিশানায় জম্মু ও কাশ্মীর। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, স্বাধীনতা দিবসের আগেই ভয়াবহ হামলার ছক কষতে পারে জঙ্গি সংঘগঠন জইশ-ই-মহম্মদ।  গোয়েন্দা দফতরের শীর্ষ কর্তারা একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম কে জানিয়েছে, সাত সদস্যের একটি আত্মঘাতি জঙ্গি সংগঠন ঢুকেছে জম্মু ও  কাশ্মীরে।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতেই জম্মু ওকাশ্মীরে জঙ্গি হামলার ছক কষেছে জইশ-ই-মহম্মদ। গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছে, ৭ আত্মঘাতী সন্ত্রাসবাদীর একটি দল কাঁটাতার পেরিয়ে ভারতে প্রবেশ করেছে। আরও জানা গিয়েছে ঈদের সময়ে বা স্বাধীনতা দিবসের প্রাক্কালে বড়সড় কোনও ক্ষয়ক্ষতি চালাবে বলেই সীমান্ত পেরিয়ে এদেশে এসেছে জঙ্গি সংগঠন। 

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিলের ছয় দিনের মাথায় এইরকম বড় রকমের কোনও সন্ত্রাসবাদী হামলার সম্ভাবনার কথা প্রকাশ্যে এল।  নিরাপত্তা আধিকারিকের তরফে সন্দেহ প্রকাশ করা হয়েছে,  এই সন্ত্রাসবাদী দল জম্মু-কাশ্মীরের কোনও মসজিদের ওপর আক্রমণ করার পরিকল্পনায় রয়েছে। 

ঘটনাচক্রে রবিবার পাক প্রধানমন্ত্রী টুইটে ভরত বিরোধী মন্তব্য ছুঁড়ে দিয়েছেন। বিজেপি সরকারকে নাৎসি দলের সঙ্গেও তুলনা করেছেন তিনি, পাশাপাশি উপমহাদেশে বসবাসকারী মুসলিমদের বিষয়েও মন্তব্য করেন তিনি। গোয়েন্দা বিভাগের দাবি, তাদের হামলার ছক বাস্তবায়িত হলেই, এদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে আন্তর্জাতিক মহলে ভারতকে দোষ দেওয়ার এক বিরাট সুযোগ পেয়ে যাবে পাকিস্তান।