গতকালই জেএনইউ কাণ্ডে আক্রান্ত ছাত্রীদের পাশে দাঁড়াতে গিয়েছিলেন দীপিকা পাড়ুকোন। যা নিয়ে তোলপাড় হয়েছে সোশ্যাল মিডিয়া। এবার বিশিষ্টজনেরা কেন বিক্ষোভকারীদের পাশে দাঁড়াচ্ছে তা নিয়ে প্রশ্ন তুললেন খোদ জওহরলাল নেহরু ইউনিভার্সিটির উপাচার্য এম জগদীশ কুমার। 

রবিবার ছাত্র সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে জেএনইউ। এবিভিপি-র গুন্ডারা হস্টেলে ঢুকে তাণ্ডব চালিয়েছে বলে অভিযোগ করেছে বাম ছাত্ররা। এই হামলায় গুরুতর আহত হয়েছে বাংলার মেয়ে ঐশী ঘোষ। পরে হাসপাতাল থেকে বেরিয়ে সরাসরি এই ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে দায়ী করেন তিনি। ঐশী বলেন,বিশ্ববিদ্য়ালয়ে সঙ্ঘপরিবারের এজেন্টের কাজ করছেন উপাচার্য। যে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেন না,তাঁর লজ্জা হওয়া উচিত। ওই পদে থাকার তাঁর কোনও যোগ্যতা নেই।

এই বয়ানবাজির মধ্য়েই মঙ্গলবার জেএনইউ-এর ছাত্রছাত্রীদের সঙ্গে দেখা করতে যান দীপিকা।  মিনিট দশেক সেখানে থেকেই চলে যান তিনি। সোমবার মুম্বইতে একই ইস্য়ুতে অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, জোয়া আখতারের মত বলিউডের শিল্পীদের পথে নামতে দেখা গিয়েছে। একই ভাবে মঙ্গলবার খাস জেএনইউ-তে পৌঁছে গেলেন দীপিকা পাডুকোন। ছপক ছবির প্রোমোশনের ব্যস্ততা কাটিয়েই এদিন তিনি গাড়ি নিয়ে সোজা জেএনইউ-তে চলে যান। সেখানে ছিলেন কানহাইয়া কুমার, ঐশী ঘোষ। বিশ্ববিদ্যালয়ে গিয়ে ছাত্রছাত্রীদের কথা শোনেন তিনি। 

এদিন নাম না করে দীপিকা সহ অন্যান্য়দের দিকে আঙুল তোলেন জেএনইউ-এর উপাচার্য। তিনি বলেন,যারা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভকারীদের পাশে দাঁড়াচ্ছেন তাদের কাছে আমার একটাই প্রশ্ন, আমরা কি ভুল করেছি। যে গবেষক, শিক্ষক ছাত্ররা নিজেদের কাজ করতে চাইছেন তাদের বাঁধা দেওয়া হচ্ছে। কেন আপনারা তাদের পাশে দাঁড়াচ্ছেন না ? এরা কি ভুল করেছে ?