গুজরাটের গির অভয়ারণ্যের একটি ঘটনার ভিডিও সমস্ত সামাজিক যোগাযোগমাধ্যমে সবার দৃষ্টি আকর্ষণ করছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি সিংহ ও তার দুটি ছানাকে নিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল, এমন সময় সেখানে এক বাইক আরোহী উপস্থিত হয়। সেই বাইকারকে যাওয়ার জন্য সিংহটি তাঁর শাবকদের নিয়ে সোজা জঙ্গলের মধ্যে ঢুকে যায় ও বাইক আরোহীকে যাওয়ার রাস্তা করে দেয় পশুরাজ ও তাঁর শাবকরা।  এই ভিডিওটি আপাতত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুন- কতটা হিন্দু তিনি, টিভি শো-তে হনুমান চালিসা গাইলেন কেজরিওয়াল

৩ ফেব্রুয়ারি সোমবার, রাজ্যসভার সাংসদ পরিমল নাথওয়ানি এই ভিডিওটি শেয়ার করেছেন। তিনি নিজের টুইটার হ্যান্ডেলে এই ভিডিওটি পোস্ট করেন। আর পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভিডিওটি নজর কাড়ে সকলের। ইতিমধ্যেই ভিডিওটি প্রায় ৩ হাজারের বেশি ভিউ পেয়েছে, সেই সঙ্গে ৩৫০-এরও বেশি লাইক জমা পড়েছে। সিংহ ও তার শাবদের এমন আচরণ দেখে হতবাক নেটিজেনরাও। দেখে নিন ভিডিওটি

এই পোস্টে মন্তব্যও করেছেন অনেকে। সিংহের এমন আচরণ দেখে অনেকেই মন্তব্য করেছেন, "আমাদের থেকে এদের নাগরিক বোধবুদ্ধি অনেক বেশি। জঙ্গলে থেকেও এরা সভ্যতা বজায় রাখতে জানে, অনুশাসন ও রয়েছে, তবে আমরা সভ্য সমাজে থেকেও এমন আচরণ আমাদের মধ্যে থেকে দিনে দিনে লোপ পাচ্ছে। এদের দেখে আমাদের শেখা উচিৎ। "