দিওয়ালিতে রেকর্ড মদ বিক্রি রাজধানীতে, তিন দিনে দিল্লিতে বিক্রি হল প্রায় ১০০ কোটি টাকার সুরা

| Nov 01 2022, 05:36 PM IST

liquor

সংক্ষিপ্ত

দিওয়ালি বিপুল পরিমাণ মদ বিক্রি হল রাজধানিতে। দিওয়ালির আগের শুক্র থেকে রবিবারের মধ্যেই দিল্লিতে প্রায় ১০০ কোটির চেয়েও টাকার বেশি মদ বিক্রি হয়েছে ৷

গত দু'বছরে অতিমারির জেরে জৌলুস কমেছিল সব উৎসবেরই। দুর্গাপুজো থেকে দীপাবলি সবই হয়েছে নম নম করে। হাজারো বিধিনিষেধের নীচে চাপা পড়ে জাঁকজমক যেমন কমেছিল তেমনই তেমনই কমেছিল মানুষের উচ্ছাসও। কোভিডের চোখ রাঙানির সামনে বাড়ি থেকে বেরোনোই প্রায় বন্ধ হয় গিয়েছিল। দু'বছর পর অতমারীর প্রকোপ কাটায় এবার প্রাণখোলা উৎসবের আনন্দে ভাসল দেশবাসী। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ল মদ বিক্রির পরিমাণও। দিওয়ালি এবছর রেকর্ড পরিমাণ মদ বিক্রি হল রাজধানিতে। একে উৎসবের মেজাজ তার উপর সপ্তাহান্তের ছুটি। দুয়ে মিলে উৎসবের মরশুমে এক লাফে বাড়ল সুরার বিক্রি। আবগারি দফতর জানাচ্ছে, দিওয়ালির দিন মদের বিক্রি তেমন না হলেও, তার আগের উইকেন্ডে প্রায় ৪৮ লক্ষ মদের বোতল বিক্রি হয়েছে দিল্লিতে।

দিওয়ালি বিপুল পরিমাণ মদ বিক্রি হল রাজধানিতে। দিওয়ালির আগের শুক্র থেকে রবিবারের মধ্যেই দিল্লিতে প্রায় ১০০ কোটির চেয়েও টাকার বেশি মদ বিক্রি হয়েছে ৷ শুধুমাত্র রবিবার অর্থাৎ দিওয়ালির আগের দিনই মদ বিক্রি হয়েছে প্রায় ৪২ কোটি টাকার। সূত্রের খবর, ওই একই সপ্তাহের শুক্রবার ৩০ কোটি টাকা, শনিবার ৩২ কোটি টাকা ও রবিবার ৪২ কোটি টাকার মদ বিক্রি হয়েছে রাজধানীতে।

Subscribe to get breaking news alerts

আবগারি দফতরের তথ্য অনুযায়ী, দিওয়ালির সপ্তাহের শুক্রবার থেকে রবিবারের মধ্যে প্রতিদিনই প্রায় ১২.৫০ লক্ষ মদের বোতল বিক্রি হয়েছিল ৷ উল্লেখ্য, দিল্লিতে মোট মদের দোকানের সংখ্যা ৪৬০। এরমধ্যে ২২ অক্টোবরে বিক্রি হয়েছে ১৩.৫ লক্ষ মদের বোতল। ২৩ অক্টোবর বিক্রি হয়েছে ১৫ লক্ষের বেশি মদের বোত। ২৪ অক্টোবর এই সংখ্যাটা ছিল ২০ লক্ষরও বেশি।

প্রসঙ্গত, বাংলাও একই ছবি দেখা গিয়েছিল দুর্গাপুজোয়। চলতি বছর নবমীর দিনে কলকাতায় রেকর্ড পরিমাণ বিক্রি হয়েছিল মদ। নবমীর দিন শুধু উত্তর কলকাতাতেই মদ বিক্রি হয়েছিল ২ কোটি ৭৪ লক্ষ ৬১ হাজার ৭২০ টাকার। উত্তর কলকাতায় মোট ১৬৮টি মদের দোকান খোলাচ ছিল।\

আরও পড়ুন - 

‘সামনে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, পেছনে চলছে পুতিনকে পদচ্যুত করার ফন্দি’, ফাঁস করল ইউক্রেনের প্রতিরক্ষা দফতর

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা! সুপ্রিম কোর্টের নির্দেশ ভাঙলেন রাজ্যের বিরোধী দলনেতা?