Coronavirus Live- দিল্লিতে বন্ধ থাকবে বাজার শপিং মল, লকডাউন বাড়তে পারে মুম্বইতে

Live update on COVID 19 in Coronavirus outbreak in India

8:57 PM IST

কাল মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক

কাল মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিভিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টায় বৈঠক শুরু হওয়ার সম্ভাবনা। 

7:22 PM IST

সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা

আগামিকাল দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা পরিস্থিতি নিয়েই কথা হবে। 

7:09 PM IST

করোনা যুদ্ধে সামিল প্যারা অলিম্পিক কমিটি

করোনা মোকাবিলায় সাহায্যের বাত বাড়িয়ে দিলেন প্যারা অলিম্পিক কমিটি। ইতিমধ্যেই দিল্লির রাজ্য সরকারকে ৫০০ পিপিই কিট দান করা হয়েছে, ও সোমবার কেন্দ্রীয় সরকারকে ১০০০ পিপিই কিট দান করবে প্যারা অলিম্পিক কমিটি।

6:16 PM IST

রাহুলের আবেদন

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আরও নমুনা পরীক্ষা বৃদ্ধি করার আবেদন রাহুল গান্ধির। 

 

5:36 PM IST

রাজ্য়ে ৬০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, বলছে কেন্দ্রের রিপোর্ট

রাজ্য়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অন্তত তেমনই বলছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন। রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১১। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে৷ শনিবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৫৭১।

5:36 PM IST

রাজ্য়ে ৬০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, বলছে কেন্দ্রের রিপোর্ট

রাজ্য়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অন্তত তেমনই বলছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন। রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১১। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে৷ শনিবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৫৭১।

5:35 PM IST

করোনা মোকাবিলায় এগিয়ে এলেন অ্যান্ডারসন

করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এলেন ইংল্যান্ডের কিংবদন্তী পেস বোলার জেমস অ্যান্ডারসন। নিজের শেষ টেস্টের জার্সি, ব্যাট, স্টাম্প নিলামে তোলার সিদ্ধান্ত নিলেন টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারী পেস বোলার। নিলাম থেকে পাওয়া অর্থ ব্যবহার হবে করোনা আক্রান্তদের চিকিৎসায়।

4:28 PM IST

চিন থেকে ১০ টন করোনা চিকিৎসার সামগ্রী নিয়ে উড়ান এল সোজা কলকাতায়

লকডাউনে যাত্রী বিমান পরিষেবা বন্ধ। তবে দেশের বিভিন্ন প্রান্তে জরুরি সামগ্রী পৌঁছে দিচ্ছে দেশের বিভিন্ন বিমানসংস্থাগুলি৷ স্পাইসজেটও সেই কাজে ব্রত হয়েছে। আর এবার সোজা  চিন থেকে সোজা  ১০ টন করোনার চিকিৎসার সামগ্রী নিয়ে স্পাইসজেটের একটি কার্গো বিমান নামল কলকাতায়।

4:13 PM IST

লকডাউনে রেশন দুর্নীতি, বাড়িতেই মৌন প্রতিবাদ বঙ্গ বিজেপির

রাজ্য়ে করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য় সরকারের বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ করেছিল বামেরা। সেপথে না হেঁটে এবার বাড়িতেই রাজ্যের রেশন দুর্নীতির প্রতিবাদে সরব হল বিজেপি। মৌন প্রতিবাদে বসলেন বিজেপির রাজ্য় সভাপতি। 
 

4:07 PM IST

শুক্রবার থেকে অনুশীলনে নামছে এনবিএ প্লেয়াররা

করোনা ভাইরাস মহামারীর মধ্যেই অনুশীলনে নামছে এনবিও প্লেয়াররা।আগামি শুক্রবার থেকে শুরু হবে তাদেের অনুশীলন। তবে সুরক্ষার কথা মাথায় রেখে গ্রুপ অনুশীলনের অনুমতি দেওয়া হয়নি।

3:25 PM IST

স্থগিত তাজিকিস্তানের ফুটবল মরসুম

করোনা ভাইরাস মহামারীর জেরে স্থগিত হয়ে গেলে তাজিকিস্তানের ঘরোয়া ফুটবল মরসুম। ১০ মে-র পর পরিস্থিতি খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে তাজিকিস্তানের ফুটবল ফেডারেশন।

3:02 PM IST

লকডাউন বাড়তে পারে মুম্বইতে

মুম্বই ও পুনেতে বাড়ানো হতে পারে লকডাউন। আগামী ১৫মে পর্যন্ত লকডাউন বাড়তে পারে বলে ইঙ্গিত ঠাকরে প্রশাসনের। 

3:02 PM IST

কেজরিওয়ালের ঘোষণা

দিল্লিতে লকডাউন নিয়ে কোনও শিথিলতা নয়। শপিং মল আর বাজার এখনও বন্ধ করে রাখার আর্জি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের।শুধুমাত্র খোলা যাবে পাড়ার দোকান। 

2:30 PM IST

এবার রাজ্য়ের স্বাস্থ্য আধিকারিকের স্ত্রীও হলেন করোনা আক্রান্ত

রাজ্যে করোনা আক্রান্ত স্বাস্থ্য আধিকারিকের ইতিমধ্য়েই মৃত্য়ু হয়েছে। শনিবার রাত দেড়টা নাগাদ তিনি মারা গিয়েছেন।রাজ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোনও চিকিৎসকের মৃত্যু হয়েছে। এবার তাঁর স্ত্রীর শরীরেও পাওয়া গেল করোনাভাইরাস।তিনি সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।

1:58 PM IST

কড়া নিয়মে প্লেয়ারদের প্রশিক্ষণ শুরু করতে চলেছে আর্সেনাল

আগামি সপ্তাহ থেকে লন্ডল কলোনীর অনুশীলনের মাঠ খুলতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব আর্সেনাল। সেখানে ব্যক্তিগতভাবে অনুশীলন করতে পারবে ক্লাবের ফুটবলাররা। তবে করোনা ভাইরাস সম্পর্কিত যাবতীয় নিয়ম  মেনেই চলবে অনশীলন।

1:59 PM IST

করোনা সহায়তা যোজনা'- য় ১০০০ টাকা অনুদাম, এই বিষয়ে মতামত দিল পিআইবি

প্রেস ইনফরমেশন ব্যুরো বা পিআইবি এর ঘোষনা, করোনা সহায়তা যোজনা'- য় প্রত্যেককে ১০০০ টাকা করে অনুদান দিচ্ছে কেন্দ্রীয় সরকার এই খবর ভুয়ো। এখনও অবধি এমন কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করেনি কেন্দ্রীয় সরকার। 

11:48 AM IST

২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩৮ জন

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২৩। মৃত ১৮ জন, তবে ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১০৫ জন মানুষ। ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩৮ জন, হোম কোয়ারেন্টিনে আছেন ২৩ হাজার ৬১৮ জন।

11:14 AM IST

করোনার উপসর্গ সহ বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন সল্টলেকের আরও ১

সল্টলেকের ৩৮ নম্বর ওয়ার্ডে  আরও এক বাসিন্দার করোনা উপসর্গ ধরা পড়েছে। উনত্রিশ বছর বয়সি ওই যুবক এখন এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে এখবর জানতেই এলাকার বাসিন্দারা নিজেরাই সমস্ত গলির মুখ বন্ধ করে দিয়েছেন। পাশাপাশি, ওই এলাকা জীবাণুমুক্ত করার কাজ চালাচ্ছে পুর প্রশাসন।
 

11:05 AM IST

মন কি বাত

সরকার ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছে সরকার। এই ওয়েব সাইটের মাধ্যমে ইতিমধ্যে কয়েক লক্ষ লড়াই করছে। এই লোক করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। ওই ওয়েবসাইটে গিয়ে আপনিও লড়াইয়ের অংশ হতে পারেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। 

 

11:05 AM IST

মন কি বাত

করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই লড়ছে ভারত। 

10:58 AM IST

মন কি বাতে মোদী

সকাল ১১টা মন কি বাত অনুষ্ঠানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

10:31 AM IST

ত্রিবেণী সঙ্গমে পূণ্যস্নান

অক্ষয় তৃতীয়া উপলক্ষে ত্রিবেণী সঙ্গমে পূণ্যস্নান সারলেন কয়েক জন ভক্ত।

 

10:30 AM IST

মোরাদাবাদ স্টেশনে ট্রেনের কামরায় আইসোলেশন

মোরাদাবাদ রেল স্টেশনে পরিত্যক্ত রেলের কামরাকে আইসোলেশন ওয়ার্ড হিসাবে ব্যবহার করার সিদ্ধান্ত। 

 

10:29 AM IST

কানপুরের কুলি বাজারকে রেড জোন

কানপুরের কুলি বাজারকে রেড জোন বলে ঘোষণা করেছে সরকার। 

 

10:27 AM IST

অক্ষয় তৃতীয়ায় শুনশান বারাণসী-র ঘাট

অক্ষয় তৃতীতায় ভরে থাকে এই বারাণসী-র ঘাট। কিন্তু এখন সেখানে এমনই শূন্যতা। 

 

10:20 AM IST

কোভিড ২৯ আমাদের শেখাল স্বনির্ভর হতে- বিপিন রাওয়াত

কোভিড ১৯ থেকে আমরা একটা শিক্ষা পেলাম যে স্বনির্ভরতা-ই এই ধরনের সঙ্কটে দেশকে সাহায্য করবে এবং অন্যদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। এভাবেই একটা প্রধান আঞ্চলিক শক্তি হিসাবে উত্থান হতে পারে ভারত। যে মেক ইন ইন্ডিয়ার স্বপ্ন দেখা হচ্ছে তা এভাবেই পূরণ হওয়া সম্ভব বলেই মনে করছেন বিপিন রাওয়াত। 

 

10:16 AM IST

বাজেট যা এসেছে তাতেই সবধরনের প্রস্তুতি মোকাবিলা করতে সক্ষম সেনা

কোভিড ১৯-এর জন্য তিন বাহিনীর কাছে বরাদ্দ বাজেটের অনেক কম অর্থ গিয়েছে। কিন্তু এর জন্য খুব একটা অসুবিধা হবে না বলেই জানিয়ে দিয়েছেন তিন বাহিনীর প্রধান বিপিন রাওয়াত। তিনি জানিয়েছেন, অহেতুক খরচ এড়িয়ে চলা হচ্ছে। যে কোনও ধরনের অনুষ্ঠানকে বাতিল করা হয়েছে। তবে, বাহিনী তৈরি রয়েছে। যে কোনও ধরনের কাজ দিলে যে বাজেট এখন পর্যন্ত হাতে এসেছে তাতেই কার্যকর কাজ করতে সক্ষম। 

 

10:11 AM IST

তামিলনাড়ুতে সবজি কিনতে ভিড়

মুখ্যমন্ত্রী পালানিস্বামীর ঘোষণা করেছিলেন যে চেন্নাইয়ের কোয়েমবেড়ু-র সবজি-র পাইকারি বাজার খোলা থাকবে সন্ধে ৬টা থেকে রাত ৯টা এবং সবাইকে এখান থেকেই সবজি কিনতে পরামর্শ দিয়েছিলেন তিনি। এরপর সেখানে ভিড় উপচে পড়ে। 

 

9:55 AM IST

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১৯৯০। মৃত ৪৯। জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। 

 

9:53 AM IST

রাজ্যে করোনা আক্রান্ত প্রথম এক চিকিৎসকের মৃত্যু


রাজ্যে করোনা আক্রান্ত এবার এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, শনিবার রাত দেড়টা নাগাদ তিনি মারা গিয়েছেন। রাজ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনও চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের দায়িত্বে ছিলেন। যদিও ওই চিকিৎসকের মৃত্যু করোনাভাইরাসের সংক্রমণেই হয়েছে নাকি কো-মর্বিডিটির কারণে হয়েছে সে বিষয়ে সরকারি ভাবে এখনও কোনও কিছু জানায়নি স্বাস্থ্যভবন।

9:53 AM IST

রাজস্থানে নতুন করে আক্রান্ত

রাজস্থানে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ল। গত ২৪ ঘণ্টায় রাজস্থানে ৫৮ জন করোনা পজিটিভ হয়েছেন। 

 

9:48 AM IST

আটকে থাকা ছাত্র-ছাত্রীদের জন্য মহারাষ্ট্রের উদ্যোগ

১৮০০ থেকে ২০০০ ছাত্র-ছাত্রী কোটায় আটকে রয়েছে। এরা সকলে মহারাষ্ট্রের। এদের রাজ্যে ফেরাতে রাজস্থান সরকারকে অনুরোধ জানাল মহারাষ্ট্র সরকার। 

 

9:46 AM IST

নাগপুরে আরও সংক্রমণের কেস

নাগপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৯।

 

9:44 AM IST

দিল্লিতে বন্ধ হিন্দু রাও হাসপাতাল

এই হাসপাতালের এক নার্স করোনাপজিটিভ, সেই কারণে হিন্দু রাও হাসপাতালে রোগী ভর্তি বন্ধ করে দেওয়া হয়েছে।

 

9:41 AM IST

পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষায় মধ্যপ্রদেশ

 গুজরাট থেকে মধ্যপ্রদেশে আসা পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করল মধ্যপ্রদেশ সরকার

 

9:38 AM IST

দোকান খোলা নিয়ে বিজ্ঞপ্তি জম্মু ও কাশ্মীরে

কীভাবে লকডাউনের মধ্যে দোকান খোলা যাবে, কোন কোন দোকান খোলা যাবে, এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে জম্মু ও কাশ্মীরে।

 

9:13 AM IST

ভারতে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার

কোভিড ১৯ ইন্ডিয়া ট্র্যাকার যা একটি ক্রাউড সোর্স হিসাবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যাকে সামনে নিয়ে আসছে, তাদের দেওয়া সংখ্যায় দেশে আক্রান্তের সংখ্যা ২৬,২৮৩। সক্রিয় কেসের সংখ্যা ১৯,৫১৯। সুস্থ হয়েছেন ৫,৯৩৯। মৃতের সংখ্যা ৮২৫। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে সক্রিয় কেসের সংখ্যা ১৯,৮৬৮। সুস্থ হয়েছেন বা ডিসচার্জড করা হয়েছে ৫৮০৩। মৃতের সংখ্যা ৮২৪। 

9:02 AM IST

বিশ্বে মৃতের সংখ্যা ছাড়াল ২ লক্ষ

করোনাভাইরাসের সংক্রমণের জেরে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়াল ২ লক্ষ। এই মুহূর্তে বিশ্বের এই ভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা ২০৩,২৮৯। মোট আক্রান্ত ২,৯২১, ২০১। সুস্থ হয়েছেন ৮৩৬,৯৭০। ক্লোজড কেস- ১,০৪০,২৫৯। সুস্থতার যে সংখ্যাটা মিলেছে তা এই ক্লোজড কেস থেকে। এমনকী মৃতের সংখ্যাও এই ক্লোজড কেসের মধ্যে। এই মুহূর্তে যত সংখ্যক কেস অ্যাক্টিভ পর্যায়ে রয়েছে- ১,৮৮০,৯৪২। মাইল্ড কন্ডিশনে রয়েছে ১,৮২৩,০৭৯ জন। গুরুতর বা সঙ্কটজনক রয়েছে ৫৭,৮৬৩ জন। 

8:57 PM IST:

কাল মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিভিও কনফারেন্সের মাধ্যমে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টায় বৈঠক শুরু হওয়ার সম্ভাবনা। 

7:22 PM IST:

আগামিকাল দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা পরিস্থিতি নিয়েই কথা হবে। 

7:12 PM IST:

করোনা মোকাবিলায় সাহায্যের বাত বাড়িয়ে দিলেন প্যারা অলিম্পিক কমিটি। ইতিমধ্যেই দিল্লির রাজ্য সরকারকে ৫০০ পিপিই কিট দান করা হয়েছে, ও সোমবার কেন্দ্রীয় সরকারকে ১০০০ পিপিই কিট দান করবে প্যারা অলিম্পিক কমিটি।

6:16 PM IST:

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আরও নমুনা পরীক্ষা বৃদ্ধি করার আবেদন রাহুল গান্ধির। 

 

5:37 PM IST:

রাজ্য়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অন্তত তেমনই বলছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন। রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১১। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে৷ শনিবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৫৭১।

5:37 PM IST:

রাজ্য়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। অন্তত তেমনই বলছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের বুলেটিন। রবিবার পর্যন্ত রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১১। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে৷ শনিবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৫৭১।

5:36 PM IST:

করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এলেন ইংল্যান্ডের কিংবদন্তী পেস বোলার জেমস অ্যান্ডারসন। নিজের শেষ টেস্টের জার্সি, ব্যাট, স্টাম্প নিলামে তোলার সিদ্ধান্ত নিলেন টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারী পেস বোলার। নিলাম থেকে পাওয়া অর্থ ব্যবহার হবে করোনা আক্রান্তদের চিকিৎসায়।

4:29 PM IST:

লকডাউনে যাত্রী বিমান পরিষেবা বন্ধ। তবে দেশের বিভিন্ন প্রান্তে জরুরি সামগ্রী পৌঁছে দিচ্ছে দেশের বিভিন্ন বিমানসংস্থাগুলি৷ স্পাইসজেটও সেই কাজে ব্রত হয়েছে। আর এবার সোজা  চিন থেকে সোজা  ১০ টন করোনার চিকিৎসার সামগ্রী নিয়ে স্পাইসজেটের একটি কার্গো বিমান নামল কলকাতায়।

4:13 PM IST:

রাজ্য়ে করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য় সরকারের বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ করেছিল বামেরা। সেপথে না হেঁটে এবার বাড়িতেই রাজ্যের রেশন দুর্নীতির প্রতিবাদে সরব হল বিজেপি। মৌন প্রতিবাদে বসলেন বিজেপির রাজ্য় সভাপতি। 
 

4:08 PM IST:

করোনা ভাইরাস মহামারীর মধ্যেই অনুশীলনে নামছে এনবিও প্লেয়াররা।আগামি শুক্রবার থেকে শুরু হবে তাদেের অনুশীলন। তবে সুরক্ষার কথা মাথায় রেখে গ্রুপ অনুশীলনের অনুমতি দেওয়া হয়নি।

3:27 PM IST:

করোনা ভাইরাস মহামারীর জেরে স্থগিত হয়ে গেলে তাজিকিস্তানের ঘরোয়া ফুটবল মরসুম। ১০ মে-র পর পরিস্থিতি খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে তাজিকিস্তানের ফুটবল ফেডারেশন।

3:03 PM IST:

মুম্বই ও পুনেতে বাড়ানো হতে পারে লকডাউন। আগামী ১৫মে পর্যন্ত লকডাউন বাড়তে পারে বলে ইঙ্গিত ঠাকরে প্রশাসনের। 

3:02 PM IST:

দিল্লিতে লকডাউন নিয়ে কোনও শিথিলতা নয়। শপিং মল আর বাজার এখনও বন্ধ করে রাখার আর্জি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের।শুধুমাত্র খোলা যাবে পাড়ার দোকান। 

2:32 PM IST:

রাজ্যে করোনা আক্রান্ত স্বাস্থ্য আধিকারিকের ইতিমধ্য়েই মৃত্য়ু হয়েছে। শনিবার রাত দেড়টা নাগাদ তিনি মারা গিয়েছেন।রাজ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোনও চিকিৎসকের মৃত্যু হয়েছে। এবার তাঁর স্ত্রীর শরীরেও পাওয়া গেল করোনাভাইরাস।তিনি সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।

2:01 PM IST:

আগামি সপ্তাহ থেকে লন্ডল কলোনীর অনুশীলনের মাঠ খুলতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব আর্সেনাল। সেখানে ব্যক্তিগতভাবে অনুশীলন করতে পারবে ক্লাবের ফুটবলাররা। তবে করোনা ভাইরাস সম্পর্কিত যাবতীয় নিয়ম  মেনেই চলবে অনশীলন।

2:00 PM IST:

প্রেস ইনফরমেশন ব্যুরো বা পিআইবি এর ঘোষনা, করোনা সহায়তা যোজনা'- য় প্রত্যেককে ১০০০ টাকা করে অনুদান দিচ্ছে কেন্দ্রীয় সরকার এই খবর ভুয়ো। এখনও অবধি এমন কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করেনি কেন্দ্রীয় সরকার। 

11:48 AM IST:

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২৩। মৃত ১৮ জন, তবে ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১০৫ জন মানুষ। ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৩৮ জন, হোম কোয়ারেন্টিনে আছেন ২৩ হাজার ৬১৮ জন।

11:14 AM IST:

সল্টলেকের ৩৮ নম্বর ওয়ার্ডে  আরও এক বাসিন্দার করোনা উপসর্গ ধরা পড়েছে। উনত্রিশ বছর বয়সি ওই যুবক এখন এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে এখবর জানতেই এলাকার বাসিন্দারা নিজেরাই সমস্ত গলির মুখ বন্ধ করে দিয়েছেন। পাশাপাশি, ওই এলাকা জীবাণুমুক্ত করার কাজ চালাচ্ছে পুর প্রশাসন।
 

11:10 AM IST:

সরকার ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছে সরকার। এই ওয়েব সাইটের মাধ্যমে ইতিমধ্যে কয়েক লক্ষ লড়াই করছে। এই লোক করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। ওই ওয়েবসাইটে গিয়ে আপনিও লড়াইয়ের অংশ হতে পারেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। 

 

11:13 AM IST:

করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই লড়ছে ভারত। 

10:59 AM IST:

সকাল ১১টা মন কি বাত অনুষ্ঠানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

10:31 AM IST:

অক্ষয় তৃতীয়া উপলক্ষে ত্রিবেণী সঙ্গমে পূণ্যস্নান সারলেন কয়েক জন ভক্ত।

 

10:29 AM IST:

মোরাদাবাদ রেল স্টেশনে পরিত্যক্ত রেলের কামরাকে আইসোলেশন ওয়ার্ড হিসাবে ব্যবহার করার সিদ্ধান্ত। 

 

10:27 AM IST:

কানপুরের কুলি বাজারকে রেড জোন বলে ঘোষণা করেছে সরকার। 

 

10:26 AM IST:

অক্ষয় তৃতীতায় ভরে থাকে এই বারাণসী-র ঘাট। কিন্তু এখন সেখানে এমনই শূন্যতা। 

 

10:21 AM IST:

কোভিড ১৯ থেকে আমরা একটা শিক্ষা পেলাম যে স্বনির্ভরতা-ই এই ধরনের সঙ্কটে দেশকে সাহায্য করবে এবং অন্যদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। এভাবেই একটা প্রধান আঞ্চলিক শক্তি হিসাবে উত্থান হতে পারে ভারত। যে মেক ইন ইন্ডিয়ার স্বপ্ন দেখা হচ্ছে তা এভাবেই পূরণ হওয়া সম্ভব বলেই মনে করছেন বিপিন রাওয়াত। 

 

10:17 AM IST:

কোভিড ১৯-এর জন্য তিন বাহিনীর কাছে বরাদ্দ বাজেটের অনেক কম অর্থ গিয়েছে। কিন্তু এর জন্য খুব একটা অসুবিধা হবে না বলেই জানিয়ে দিয়েছেন তিন বাহিনীর প্রধান বিপিন রাওয়াত। তিনি জানিয়েছেন, অহেতুক খরচ এড়িয়ে চলা হচ্ছে। যে কোনও ধরনের অনুষ্ঠানকে বাতিল করা হয়েছে। তবে, বাহিনী তৈরি রয়েছে। যে কোনও ধরনের কাজ দিলে যে বাজেট এখন পর্যন্ত হাতে এসেছে তাতেই কার্যকর কাজ করতে সক্ষম। 

 

10:11 AM IST:

মুখ্যমন্ত্রী পালানিস্বামীর ঘোষণা করেছিলেন যে চেন্নাইয়ের কোয়েমবেড়ু-র সবজি-র পাইকারি বাজার খোলা থাকবে সন্ধে ৬টা থেকে রাত ৯টা এবং সবাইকে এখান থেকেই সবজি কিনতে পরামর্শ দিয়েছিলেন তিনি। এরপর সেখানে ভিড় উপচে পড়ে। 

 

9:54 AM IST:

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১৯৯০। মৃত ৪৯। জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। 

 

12:05 PM IST:


রাজ্যে করোনা আক্রান্ত এবার এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, শনিবার রাত দেড়টা নাগাদ তিনি মারা গিয়েছেন। রাজ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনও চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের দায়িত্বে ছিলেন। যদিও ওই চিকিৎসকের মৃত্যু করোনাভাইরাসের সংক্রমণেই হয়েছে নাকি কো-মর্বিডিটির কারণে হয়েছে সে বিষয়ে সরকারি ভাবে এখনও কোনও কিছু জানায়নি স্বাস্থ্যভবন।

9:52 AM IST:

রাজস্থানে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ল। গত ২৪ ঘণ্টায় রাজস্থানে ৫৮ জন করোনা পজিটিভ হয়েছেন। 

 

9:48 AM IST:

১৮০০ থেকে ২০০০ ছাত্র-ছাত্রী কোটায় আটকে রয়েছে। এরা সকলে মহারাষ্ট্রের। এদের রাজ্যে ফেরাতে রাজস্থান সরকারকে অনুরোধ জানাল মহারাষ্ট্র সরকার। 

 

9:46 AM IST:

নাগপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৯।

 

9:44 AM IST:

এই হাসপাতালের এক নার্স করোনাপজিটিভ, সেই কারণে হিন্দু রাও হাসপাতালে রোগী ভর্তি বন্ধ করে দেওয়া হয়েছে।

 

9:41 AM IST:

 গুজরাট থেকে মধ্যপ্রদেশে আসা পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করল মধ্যপ্রদেশ সরকার

 

9:39 AM IST:

কীভাবে লকডাউনের মধ্যে দোকান খোলা যাবে, কোন কোন দোকান খোলা যাবে, এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে জম্মু ও কাশ্মীরে।

 

9:22 AM IST:

কোভিড ১৯ ইন্ডিয়া ট্র্যাকার যা একটি ক্রাউড সোর্স হিসাবে ভারতে করোনা আক্রান্তের সংখ্যাকে সামনে নিয়ে আসছে, তাদের দেওয়া সংখ্যায় দেশে আক্রান্তের সংখ্যা ২৬,২৮৩। সক্রিয় কেসের সংখ্যা ১৯,৫১৯। সুস্থ হয়েছেন ৫,৯৩৯। মৃতের সংখ্যা ৮২৫। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে সক্রিয় কেসের সংখ্যা ১৯,৮৬৮। সুস্থ হয়েছেন বা ডিসচার্জড করা হয়েছে ৫৮০৩। মৃতের সংখ্যা ৮২৪। 

9:07 AM IST:

করোনাভাইরাসের সংক্রমণের জেরে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়াল ২ লক্ষ। এই মুহূর্তে বিশ্বের এই ভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা ২০৩,২৮৯। মোট আক্রান্ত ২,৯২১, ২০১। সুস্থ হয়েছেন ৮৩৬,৯৭০। ক্লোজড কেস- ১,০৪০,২৫৯। সুস্থতার যে সংখ্যাটা মিলেছে তা এই ক্লোজড কেস থেকে। এমনকী মৃতের সংখ্যাও এই ক্লোজড কেসের মধ্যে। এই মুহূর্তে যত সংখ্যক কেস অ্যাক্টিভ পর্যায়ে রয়েছে- ১,৮৮০,৯৪২। মাইল্ড কন্ডিশনে রয়েছে ১,৮২৩,০৭৯ জন। গুরুতর বা সঙ্কটজনক রয়েছে ৫৭,৮৬৩ জন। 

করোনাভাইরাসে গোষ্ঠী সংক্রমণের আওতায় বিশ্বের অধিকাংশ দেশ। ভারতেও শুরু হয়ে গিয়েছে গোষ্ঠী সংক্রমণ। রোজই এমন এমন সংক্রমণের ঘটনা সামনে আসছে তাতে দেখাও যাচ্ছে বহু আক্রান্তের সংক্রমণের উৎস পাওয়া যাচ্ছে না। এরই মধ্যে পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে মৃত এবং আক্রান্তের সংখ্যা নিয়ে কেন্দ্রের সঙ্গে দড়ি টানাটানি অব্যাহত। যদিও, রবিবার সকাল পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড ট্র্যাকারে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা আঠারোই দেখানো হয়েছে।