লোকসভা এবং রাজসভার জন্য এতদিন দুটি টিভি চ্যানেল চালাতো ভারতীয় সংসদ। এবার এই দুই চ্যানেলকে একীভূত করে সংহত টিভি নামে একটি নতুন প্ল্যাটফর্ম তৈরি করা হচ্ছে। এই চ্যানেলেই সংসদের দুই কক্ষের কার্যক্রম লাইভ সম্প্রচার করা হবে। সেইসঙ্গে হিন্দি ও ইংরেজিতে সংবাদ এবং বর্তমান ঘচনাক্রম বিষয়ে অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

লোকসভা টিভির নিজস্ব পরিকাঠামো থাকলেও, এতদিন রাজ্যসভা টিভি চলত তালকোটড়া স্টেডিয়াম সংলগ্ন একটি ভাড়া নেওয়া বেসরকারি কার্যালয় থেকে। এবার, লোকসভা টিভির অফিসেই রাজ্যসভা টিভির পরিকাঠামোকে স্থানান্তরিত করা হবে। আর এভাবেই সংসদ টিভির নতুন অফিস গড়ে উঠবে। প্রাক্তন টেক্সটাইল সচিব রবি কাপুরকে চুক্তি-ভিত্তিতে এক বছরের জন্য এই নতুন সংসদ টিভির প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হচ্ছে।

২০১৯ সালে প্রসার ভারতীর সিইও সূর্য প্রকাশের নেতৃত্বাধীন এক বিশেষজ্ঞ কমিটি প্রথম দুই টিভি কে একিভূত করে একটি নতুন সত্ত্বা হিসাবে সংসদ টিভি চালু করার পরিকল্পনার প্রস্তাব দিয়েছিল। এর ফলে একদিকে যেমন ব্যয় হ্রাস হবে, তেমনই চ্যানেল পরিচালনার কাজও সহজ হবে। সেইসঙ্গে বিষয়বস্তুগুলি দর্শক এবং বিজ্ঞাপনদাতাদের কাছে আরও আকর্ষণীয় পণ্য হিসাবে গড়ে তোলা যাবে বলে জানিয়েছিল ওই কমিটি। প্রসঙ্গত, লোকসভা টিভি এবং রাজ্যসভা টিভি - দুই চ্যানেলই মুনাফা অর্জনকারী সংস্থা। কেন্দ্রীয় বিভিন্ন মন্ত্রকের বিজ্ঞাপন তো বটেই, বেসরকারি বিভিন্ন বড় বড় সংস্থার বিজ্ঞাপনও পেত তারা।