বলা যেতে পারে উলট পুরাণ। ১৯৩২ সালে, ট্র্যাফিকের সমস্যার কারণেই মুম্বইয়ে ভেঙে দেওয়া হয়েছিল ঘোড়াসওয়ার পুলিশ বাহিনী। কিন্তু, এখন উদ্ধব ঠাকরের আমলে মুম্বই পুলিশে সেই ঘোড়সওয়ার বাহিনী ফিরছে। বলা হচ্ছে এই বাহিনী ট্র্যাফিক এবং ভিড় নিয়ন্ত্রণ আরও ভালোভাবে করতে পারবে। আপাতত, ঠিক হয়েছে, ঘোড়সওয়ার পুলিশ বাহিনী প্রথমে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেবে। পরে তাদেরকে মুম্বই পুলিশে অন্তর্ভুক্ত করা হবে।

ফিল্মের শহরে এই নয়া পুলিশ বাহিনীর মধ্যেও একটা স্টাইলিশ বিষয় থাকছে। এই ইউনিটের ইউনিফর্ম ডিজাইন করেছেন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার তথা স্টাইলিস্ট মনীশ মালহোত্রা। তবে, পোশাকটি নেটিজেনদের খুব একটা মনে ধরেনি। অনেকেই, মনীশের তৈরি নকশাকে 'সাজানো' এবং 'ব্রিটিশ ঔপনিবেশিক' ধরণের বলে সমালোচনা করেছেন।

সত্যি বলতে পোশাকটি দেখলে মনে হয় এই বাহিনী একবিংশ শতাব্দীর নয়, আঠারশো শতকের কোনও বাহিনীর ইউনিফর্ম। কিংবা, সোজা কোনও ঐতিহাসিক ফিল্মের সেট থেকে উঠে এসেছেন। উপরের কোটটি গাঢ় নীল রঙের উপর সোনালি দিয়ে কাজ করা, নিচের প্যান্ট সাদা রঙের। মাথার টুপিটিও মধ্যযুগের ইংরেজ সেনা অফিসারদের মতো নকশার, রঙ কোটের মতোই গাঢ় নীল। সঙ্গে রয়েছে লাল রঙের কোমরবন্ধ।

এই সমমালোচনার মুখে পড়ে সামাল দিতে মুম্বই পুলিশ বলেছে, মণীশ মালহোত্রার ডিজাইন করা পোশাকটি শুধুমাত্র প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের জন্যই ব্যবহার করা হবে। এই বাহিনী যখন মুম্বই পুলিশে সামিল করা হবে তখনই তাদের আসল পোশাক দেখা যাবে।