দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর পদে বসে এই নিয়ে দু'বার জনপ্রিয় রেডিও টক শো মন কি বাত অনুষ্টানে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিনের বক্তৃতায় উঠে এল একাধিক বিষয়। প্রথমবার না হলেও দ্বিতীয়বারে অভিযান সফল হয়েছে চন্দ্রযান-২-এর। মন কি বাত-এ এসে চন্দ্রযান-২-এর সফল উৎক্ষেপণের জন্য ইসরোর বিজ্ঞানীদের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আজ সকাল ১১টায় সরাসরি জাতির উদ্দেশে সম্প্রচারিত হয়েছে প্রধানমন্ত্রীর 'মন কী বাত'। এদিন তাঁর ভাষণের শুরুতেই তিনি বলেন, ইসরোর চন্দ্রযান-২-এর উৎক্ষেপণ তাঁকে বিশ্বাস এবং নির্ভীকতার পাঠ দিয়েছে। তিনি আরও বলেন, দেশের সাধারণ মানুষদের শেখা উচিত, প্রথমবারের অসফলতা কিন্তু ইসরোর বিজ্ঞানীদের আশাহত করেনি,বরং দ্বীগুণ ক্ষমতা সঞ্চয় করে তাঁরা ফিরে এসেছেন। 

প্রধানমন্ত্রী জানিয়েছেন, তাঁর বিশ্বাস, চন্দ্রযান-২ মিশন দেশের নবপ্রজন্মকে বিজ্ঞান ও উদ্ভাবনীর পথে উৎসাহিত করবে। আপাতত তিনি অপেক্ষা করে রয়েছেন সেপ্টেম্বরের জন্য, যে কখন ল্যান্ডার বিক্রম এবং রোভার প্রজ্ঞান চাঁদের ভূপৃষ্ঠে অবতরণ করবে। তাঁর গোটা ভাষণ জুড়েই ছিল ইসরোর বিজ্ঞানীদের জয়জয়কার। তিনি বলেন, ২০১৯ সাল ভারতের মহাকাশ মিশনের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। তিনি আরও বলেন, মার্চ মাসেই লঞ্চ হয়েছে এ-স্যাট, তার পরপরই সফল হল চন্দ্রযানের উৎক্ষেপণ। 

এর পাশাপাশি তাঁর বক্তৃতায় উঠে এল অমরনাথ যাত্রার কথা। এবারের অমরনাথ যাত্রায় তীর্থযাত্রীদের সংখ্যা যে রেকর্ড করেছে সেই বিষয়টিও উঠে আসে তাঁর ২৫ মিনিটের বক্তৃতায়। সেইসঙ্গে এবারের স্বাধীনতা দিবসে নিয়ে তিনি বলেন যে, সকলে যেন এই বিশেষ দিনটি অন্যরকমভাবে উদযাপন করেন। সেইসঙ্গে ভারতের একাধিক জায়গার বন্যা পরিস্থিতি নিয়েও মন্তব্য করেন নমো।