জন্মদিনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ার একটি বার্তা দিয়ে সেকথা জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি জানিয়েছেন ভারত আর রাশিয়ার মধ্যে আরও দৃঢ়় সম্পর্ক তৈরির অঙ্গীকার তিনি করেছেন। নরেন্দ্র মোদী জানিয়েছেন দুই দেশের সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভ্লাদিমির পুতিনের অবদানেরও ভূয়সী প্রশংসা করেছেন। 

কেন্দ্রীয় সরকাকের তরফে একটি প্রেস বিবৃতি দিয়ে জানান হয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদী জন্মদিনের শুভেচ্ছা জানান জন্য রাশিয়ার প্রেসিডেন্টকে ফোন করেছিলেন। তাঁরা বেশকিছুক্ষণ ফোনালাপ করেন। কুশল বিনিময়ের পাশাপাশি তাঁরা করোনাভাইরাসের সংক্রমণ রোখা নিয়েও কথা বলেছেন। করোভাইরাস গোটা বিশ্বের কাছেই একটি মারাত্মক চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বলে অভিমত পোষণ করেন দুই রাষ্ট্রপ্রধান। মহামারি পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর রাশিয়ার প্রধানকে ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছেন। তিনি বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে যেন পুতিন একবার ভারত সফরে আসেন। 

১৯৫২ সালের ৭ অক্টোবর লেনিনগ্রাদে জন্মগ্রহণ করেন ভ্লাদিমির পুতিন। বর্তমান রাশিয়ার অন্যতম শক্তিশালী রাজনৈতিক ব্যক্তিত্ব। ১৯৯৯ সাল থেকেই রাশিয়ার ক্ষমতার অলিন্দে তাঁর প্রবেশ। রুশ প্রজাতন্ত্র থাকার সময়ই তিনি ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করেছিলেন। তারপর থেকে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তবে ২০০৮ সালে সাংবিধানিক সীমাবদ্ধতাজনিত কারণে রাষ্ট্রপতির পদ ছাড়তে হয়েছিল। সেই সময় তিনি রাশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১১ সালে আবারও রাশিয়ার মসনদে বসেন তিনি।