Asianet News BanglaAsianet News Bangla

Mumbai: 'কংগ্রেসকে বাদ দিয়ে বিজেপি-বিরোধী জোট সম্ভব নয়', মমতা-শরদ সাক্ষাতের আগে কী বার্তা নবাবের

সম্প্রতি দিল্লি এসে মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা কেন দিল্লি এসে প্রতিবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করব, এটা তো সাংবিধানিকভাবে বাধ্যতামূলক নয়।' আর এবার 'কংগ্রেস ছাড়া বিজেপি-বিরোধী জোট সম্ভব নয়', শরদ পাওয়ারের সঙ্গে মমতার বৈঠকের আগে মন্তব্য  এনসিপি নেতা নবাব মালিকের। 

 

 

Nawab Malik comments before Mamata Banerjee and  NCP Chief Sharad Pawars meeting in Mumbai today RTB
Author
Kolkata, First Published Dec 1, 2021, 2:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'কংগ্রেস ছাড়া বিজেপি-বিরোধী জোট সম্ভব নয়', শরদ পাওয়ারের সঙ্গে মমতার বৈঠকের আগে মন্তব্য  এনসিপি নেতা নবাব মালিকের। উল্লেখ্য, বুধবার দুপুরেই  শরদ পাওয়ারের ( Sharad Pawar) সঙ্গে বৈঠক রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের (CM Mamata Banerjee)বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

শরদ পাওয়ারের সঙ্গে মমতার বৈঠকের আগে শেষমুহূর্তে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন এনসিপি নেতা নবাব মালিক। তিনি বলেছেন, কংগ্রেস ছাড়া বিজেপি-বিরোধী জোট সম্ভব নয় তিনি আরও বলেছেন মেঘালয়ে কয়েকজন কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন।  তৃণমূল গোয়াতেও গিয়েছে। সব রাজনৈতিক দলেরই সংগঠন বিস্তারের অধিকার রয়েছে। তবে আমরা মনে করি, কংগ্রেসকে বাইরে রেখে বিজেপি বিরোধী কোনও জোট সম্ভব নয়। আমাদের নেতা শরদ পাওয়ার একাধিকবার এই কথা বলেছেন। ২০২৪ এর লোকসভা ভোটের আগে বিরোধী ঐক্য গড়ে তুলতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর মুম্বই সফর চলাকালীন এই মন্তব্য করে বিরোধী জোট নিয়ে বিতর্কে উসকে দিলেন এনসিপি নেতা নবাব মালিক। লোকসভা ভোটকে পাখির চোখ করে বিভিন্ন রাজ্যের বিজেপি বিরোধী আঞ্চলিক শক্তিগুলিকে একজোট করার বিষয়ে চেষ্টা করেছেন মমতা, অনুমান রাজনৈতিক মহলের।

আরও পড়ুন, Mamata Banerjee: মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক মন্দিরে মমতা, আজ শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর

 অপরদিকে, সম্প্রতি দিল্লি সফরে গিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেননি তৃণমূল সুপ্রিমো। এনিয়ে ইতিমধ্যেই সরগরম রাজনৈতিক মহলে। জাতীয়স্তরে বিস্তার করতে চাইলেও কী কারণে কংগ্রেসকে বিরোধী জোটে রাখতে চাইছে না  তৃণমূল, এ নিয়ে প্রশ্ন উঠেছে। আর দেখা করা না নিয়ে উষ্মা নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা কেন দিল্লি এসে প্রতিবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করব, এটা তো সাংবিধানিকভাবে বাধ্যতামূলক নয়। এবার শুধু প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছিলাম। কংগ্রেস নেতারা এখন পঞ্জাবের নির্বাচন নিয়ে ব্যস্ত।' 

 প্রসঙ্গত, এদিন দুপুরে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর।  দুপুর সাড়ে তিনটে নাগাদ এনসিপি প্রধান শরদ পাওয়ারের বাসভবনে যাবেন মমতা বন্দ্য়োপাধ্যায়।এরপর বিকেল ৫ নাগাত ওয়াইপিও অর্থাৎ ইয়ং প্রেসিডেন্টস্ অরগানাইজেসন-র বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো। সেখানে হাজির থাকবেন দেশের প্রথম সারির শিল্পপতিরা। রাজ্যে বিনিয়োগ টানাতে শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। পাশাপাশি এপ্রিলের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণও জানাবেন শিল্পপতিদের। মুখ্যমন্ত্রী বলেন মহারাষ্ট্রের বহু শিল্পপতি বাংলায় বিনিয়োগ করতে চান। তাঁদের কথা মাথায় রেখে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে।  উল্লেখ্য, আগে থেকেই নির্ধারিত ছিল এই কর্মসূচি। তবে এই কর্মসূচির সময় একটু এগিয়ে নিয়ে আসা হয়েছে।  মঙ্গলবার দুপুর ৩টেয় কলকাতা থেকে বিমানে মুম্বইয়ে পাড়ি দেন মমতা।  রাতের মধ্যেই মুম্বই পৌঁছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে ওঠেন। বাংলার মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে সেজে ওঠে মুম্বই। শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে তৃণমূল সুপ্রিমোর ছবি, যেখানে হোর্ডিংয়ে স্বাগত জানানো হয়েছে। 

              

Follow Us:
Download App:
  • android
  • ios