প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের জন্য নীতিশ কুমারকে অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন বিহারের উন্নয়নের জন্য এনডিএ পরিবার একত্রিত হয়ে কাজ করবে। পাশাপাশি বিহারের উন্নয়নের জন্য তিনি যাথাসম্ভব সাহায্য করবেন বলেই প্রতিশ্রুতি দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে এমনই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

রবিবারই এনডিএ-এর একটি বৈঠকে আনুষ্ঠানিকভাবে নীতিশ কুমারকে এনডিএ জোটের নেতা মনোনীত করা হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং। দলের রাজ্যের দায়িত্বপ্রাপ্ত ভূপেন্দ্র যাদব ও নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত নেতা দেবেন্দ্র ফড়নবীশ। নীতিশ কুমারের সঙ্গে এদিন বিহারের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন বিজেপি নেতা তারকিশোর প্রসাদ ও রেনু দেবী। যদিও এদিন নীতিশ কুমারের শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করেছে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন মহাজোট। 

তবে নীতিশের আরও এক তরুণ প্রতিপক্ষ চিরাগ পাসওয়ান অবশ্য নীতিশ কুমারকে অভিনন্দ জানিয়েছে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন। যদিও তাঁর বার্তায় রীতিমত কটাক্ষ করা হয়েছে বিহারে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে। কারণ লোক জনশক্তি পার্টির নেতা চিরাগ পাসওয়ান বলেছেন, নীতিশ কুমারজিকে আবারও মুখ্যমন্ত্রী হওয়ার জন্য অভিনন্দন। আমি আশা করি সরকার তার মেয়াদ পুরণ করতে পারবে। এবং আপনি এনডিএ-এর মুখ্যমন্ত্রী হয়ে থাকবেন চলতি বিহার বিধানসভা ফল অনুযায়ী নীতিশ কুমারের দল তৃতীয় স্থানে রয়েছে। নীতিশের জেডিইউ-এর থেকে বেশি আসন পেয়েছে বিজেপি। তবুই বিজেপি জোট ধর্ম পালন করেই নীতিশের হাতেই রাজপাটের দায়িত্ব ছাড়ছে। যানিয়ে বিরোধীদের মন্তব্য নীতিশকে মুখ্যমন্ত্রী করেছে বিজেপি।  নীতিশের উদ্দেশ্যে বার্তা দেওয়ার পরই চিরাগ পাসওয়ান বলেন তাঁর তৈরি ভিশন ডকুমেন্ট বিহার প্রথম, বিহারি প্রথম-এর সমস্ত তথ্যই মুখ্যমন্ত্রীকে পাঠাবেন। তিনি যদি সেই কাজ সম্পূর্ণ করেন তাহলে বিহারের বাসিন্দারা উপকৃত হবে বলেও দাবি করেছেন তিনি।